× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২০ অক্টোবর ২০২০, মঙ্গলবার

সাইড ফিঙ্গারপ্রিন্টের ফোন ভিভো ওয়াই২০ প্রি-বুকিং শুরু

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২১ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ৯:৪০

শক্তিশালী ব্যাটারিসহ দেশের বাজারে আরো একটি নতুন স্মার্টফোন আনছে বহুজাতিক চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান ভিভো। স্মার্টফোনটির মডেল ভিভো ওয়াই২০। ফোনটিতে ৫০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি থাকবে, যাতে ভিভো যুক্ত করেছে কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন পাওয়ার সেভিং প্রযুক্তি।

শনিবার থেকে বাংলাদেশি গ্রাহকরা ভিভো ওয়াই২০ স্মার্টফোনটির জন্য প্রি-বুকিং শুরু হয়েছে। স্মার্টফোনটির মূল্য ১৪ হাজার ৯৯০ টাকা। স্মার্টফোনটির র‌্যাম ৪ জিবি ও রম ৬৪ জিবি- যা ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। ভিভো ওয়াই২০ ফোনের সামনে ৮ মেগাপিক্সেলের একটি ক্যামেরা আছে। এছাড়া পেছনের তিনটি ক্যামেরা যথাক্রমে ১৩, ২ এবং ২ মেগাপিক্সেলের।


এছাড়া ভিভো ওয়াই২০ ফোনে আলট্রা গেমিং মোড যুক্ত করেছে ভিভো। যার ফলে গ্রাহকরা স্মার্টফোনটিতে প্রো স্ট্যান্ডার্ড গেমিং অভিজ্ঞতা পাবেন। স্মার্টফোনটির আরেকটি বৈশিষ্ট্য- এর সাইড ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি। বিশেষ পরিস্থিতিতে- যেখানে সময় বাঁচানো প্রয়োজন অথবা ডিভাইসটিকে অনড় রেখে কাজ করা প্রয়োজন, সেখানে সাইড ফিঙ্গারপ্রিন্টকেই বেশি পছন্দ করেন গ্রাহকরা।

ওয়াই২০ এর মাধ্যমে প্রথমবারের মতো সাইড ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি ব্যবহার করলো ভিভো। বাংলাদেশে  ভিভো ওয়াই২০ পাওয়া যাবে অবশিডিয়ান ব্ল্যাক ও নেবুলা  ব্লু রঙে। স্মার্টফোনটি পরিচালিত হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর ৪৬০ দিয়ে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর