× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২০ অক্টোবর ২০২০, মঙ্গলবার

বিডিনিউজ সম্পাদকের জামিন আপিলেও বহাল

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ২২ সেপ্টেম্বর ২০২০, মঙ্গলবার, ৯:৪২

অবৈধ সম্পদ অর্জনের মামলায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদীকে হাইকোর্টের আগাম জামিন বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।
গতকাল হাইকোর্টের আদেশের বিরুদ্ধে দুদকের করা আবেদেন শুনানি নিয়ে জ্যেষ্ঠ বিচারপতি মোহাম্মদ ইমান আলীর নেতৃত্বাধীন তিন বিচারপতির সমন্বয়ে গঠিত আপিল বিভাগের ভার্চ্যুয়াল বেঞ্চ এই আদেশ দেন।
দুদকের পক্ষে শুনানিতে ছিলেন খুরশিদ আলম খান। অপরদিকে বিডিনিউজ সম্পাদকের পক্ষে ছিলেন ব্যারিস্টার শফিক আহমেদ, আইনজীবী এডভোকেট আব্দুল মতিন খসরু, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট এ এম আমিন উদ্দিন ও এডভোকেট মো. মোমতাজ উদ্দিন আহমেদ মেহেদী।
এর আগে গত আদেশের বিরুদ্ধে দুদকের করা আবেদন শুনানির জন্য আজকের দিন ঠিক করেছিলেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত। গতকাল সেটির শুনানি অনুষ্ঠিত হয়।
নথি থেকে জানা যায়, গত ৩০শে জুলাই এ সংক্রান্ত মামলা দায়ের করেছিল দুদক। ২০০৪ সালের দুর্নীতি দমন কমিশন আইনের ২৭ (১) ধারায় দায়ের করা মামলাটির এজাহারে বলা হয়েছে, তৌফিক ইমরোজ খালিদী চারটি ব্যাংকের বিভিন্ন হিসাবে ৪২ কোটি টাকা জমা রেখেছেন। ভুয়া কাগজপত্র সৃষ্টি করে অবৈধ প্রক্রিয়ায় প্রতারণার মাধ্যমে তিনি ওই টাকা অর্জন করেছেন বলে অভিযোগ করা হয়েছে মামলায়।
ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ ইমরুল কায়েশ এ মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৭ই অক্টোবর দিন রেখেছেন। এর আগে গত ২৬শে আগস্ট হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ আট সপ্তাহের আগাম জামিন দেন। চলতি সপ্তাহে এ জামিন আদেশের সত্যায়িত অনুলিপি পাওয়ার পরই আপিলের অনুমতি চেয়ে আবেদন করে দুদক; যেখানে হাইকোর্টের দেয়া জামিন বাতিল চাওয়া হয়েছে।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর