× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৩০ অক্টোবর ২০২০, শুক্রবার

ভিপি নুরের আটক-মুক্তি নিয়ে বিভ্রান্তি

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২১ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ৯:৫৬

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরকে আটক এবং পরে মুক্তি দেয়ার বিষয়ে বিভ্রান্তি দেখা দিয়েছে। সন্ধ্যায় শাহবাগ থেকে তাকে আটক করার তথ্য জানানো হয় পুলিশের তরফে। রাতে গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে তাকে ছেড়ে দেয়ার তথ্য দেয়া হয়। পরে তাকে পুলিশের গাড়িতে করে ঢাকা মেডিকেলে নেয়া হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত তিনি হাসপাতালেই চিকিৎসাধীন ছিলেন। তবে এই মুহুর্তে তিনি আটক বা পুলিশ হেফাজতে আছেন কিনা তা কেউ নিশ্চিত করেনি। কোটা সংস্কার আন্দোলনের নেতারা নুর মুক্ত হয়েছেন কিনা তা নিশ্চিত করতে পারেননি।
সোমবার রাতে শাহবাগ থেকে নুরকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশের হেফাজতে নেয়া হয় বলে জানান ঢাকা মহানগর পুলিশের ডিসি (গণমাধ্যম) ওয়ালিদ হোসেন।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, নুরসহ কোটা সংস্কার আন্দোলনের নেতাদের বিরুদ্ধে ধর্ষণের মামলার প্রতিবাদে রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রতিবাদ সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শাহবাগ মোড়ে গেলে পুলিশ মিছিলে বাধা দেয়। এসময় মিছিলকারীরা সামনে এগোতে চাইলে পুলিশ লাঠিচার্জ করে। সেখানে নুরুল হক নুরসহ আন্দোলনকারী সাত জনকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। আটকের বিষয়ে পুলিশের রমনা জোনের ডিসি সাজ্জাদুর রহমান সাংবাদিকদের বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে নুরের নেতৃত্বে একটি মিছিল শাহবাগে এসে বিশৃঙ্খলা ও পুলিশের ওপর হামলা চেষ্টা করে। সেখান থেকে নুরসহ ৭ জনকে আটক করা হয়। তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে কিনা এমন প্রশ্নে তিনি বলেন, পুলিশের কাজে বাধা দেয়া ও যানবাহন ভাঙচুরের অভিযোগে তাদের আটক করা হয়েছে।
সোমবার রাজধানীর লালবাগ থানায় নুরসহ ছয় জনের বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী। নুরের বিরুদ্ধে ধর্ষণে সহযোগিতার অভিযোগ আনা হয়।
অভিযোগ অস্বীকার করে নুরুল হক নুর দাবি করেন, উদ্দেশ্যপ্রণোদিতভাবে এই মামলায় তাকে জড়ানো হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
MD.NAZMUL HASAN
২১ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ১০:২৭

নূর হোসেন নূর কে দমানোর জন্য অার কি ধরনের কৌসল হাতে অাছে ?? অামার বিশ্বাস ধর্ষন ফাঁদেও নূর কে অাটকানো যাবেনা ।

MD.NAZMUL HASAN
২১ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ১০:২৬

অামার মনের বিশ্বাস ধর্ষন ফাঁদেও ভিপি নূর কে হারাতে পারবেনা।

Zaman
২১ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ৯:৫০

নুরের খেলায় সরকারের হেরেয যাবার সম্ভাবনা অনেক অনেক বেশ।

তপু
২১ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ৯:৪৭

ধর্ষণ মামলার আসামীকে ছেড়ে দিলো!

Mazed
২১ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ৯:২২

কেউ লিখবেন সাবেক কেউ লিখেছেন বর্তমান কোন টা সাধারণ ধরব।

Mujibur Rahman Sheik
২১ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ১০:১০

Down with SHW fascism!

অন্যান্য খবর