× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২১ অক্টোবর ২০২০, বুধবার

ঘুরে দাঁড়ানো জয়ে আইপিএল শুরু কোহলি-ভিলিয়ার্সদের

খেলা

স্পোর্টস ডেস্ক | ২২ সেপ্টেম্বর ২০২০, মঙ্গলবার, ১০:১২

গত বছর টানা ছয় ম্যাচ হেরেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এবারো হার চোখ রাঙাচ্ছিল বিরাট কোহলিদের। তবে লেগ স্পিনার যুজবেন্দ্র চাহাল ঘুরিয়ে দিলেন ম্যাচের মোড়। সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ১০ রানের জয়ে আইপিএল শুরু করল বিরাট কোহলির দল।

বেঙ্গালুরুর করা ১৬৩/৫ রান তাড়া করতে নেমে ১২১/২ স্কোরে দাঁড়িয়ে সানরাইজার্সের দরকার ২৯ বলে ৪৩। যুজবেন্দ্র চাহালকে ১৬তম ওভারে আক্রমণে নিয়ে আসেন অধিনায়ক কোহলি। দারুণ ব্যাটিং করতে থাকা ইংলিশ ব্যাটসম্যান জনি বেয়ারস্টো ও বিজয় শঙ্করকে পরপর দুই বলে ফিরিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন চাহাল। শেষের চার ওভারে নভদীপ সাইনি, শিবম দুবে, ডেল স্টেইনরা নিজেদের উজাড় করে দেন। দুই বল বাকি থাকতেই ১৫৩ রানে অলআউট হয় সানরাইজার্স।
জনি বেয়ারস্টো (৪৩ বলে ৬১), মনিশ পান্ডে (৩৩ বলে ৩৪) ও প্রিয়ম গার্গ (১৩ বলে ১২) বাদে আর কেউ দুই অঙ্কে পৌঁছতে পারেননি। ৩ উইকেট নিয়ে বেঙ্গালুরুর সেরা বোলার চাহাল। ২টি করে উইকেট নেন নভদীপ সাইনি এবং শিবম দুবে।

দুবাইয়ে টস জিতে এদিন প্রথমে বেঙ্গালুরুকে ব্যাটিংয়ে পাঠান সানরাইজার্স অধিনায়ক ডেভিড ওয়ার্নার। শুরুতেই দেবদূত পাড়িক্কাল এবং অ্যারন ফিঞ্চের ৯০ রানের ওপেনিং পার্টনারশিপ বেঙ্গালুরুর বড় রান তোলার ভিত গড়ে দেয়। দেবদূত ৪২ বলে ৫৬ রান করেন। প্রথম শ্রেণির ক্রিকেট, লিস্ট ‘এ’ ক্রিকেট ও স্বীকৃত টি-টোয়েন্টিতে অভিষেকেই ফিফটি পেয়েছিলেন ২০ বছর বয়সী দেবদূত। কেরালার এই বাঁ-হাতি ব্যাটসম্যান ফিফটির দেখা পেলেন আইপিএলের অভিষেক ম্যাচেও। ২৯ রান করেন ফিঞ্চ। অধিনায়ক বিরাট কোহলি ১৪ রান করে আউট হন। ৩০ বলে ৫১ রানের ঝোড়ো ইনিংস খেলেন এবি ডি ভিলিয়ার্স। নটরাজন, বিজয় শঙ্কর এবং অভিষেক শর্মা একটি করে উইকেট পান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর