× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২১ অক্টোবর ২০২০, বুধবার

ইতিহাস গড়লেন নোভাক জকোভিচ

খেলা

স্পোর্টস ডেস্ক | ২২ সেপ্টেম্বর ২০২০, মঙ্গলবার, ১:৪৯

ইতালিয়ান ওপেন জিতে ইতিহাস গড়লেন নোভাক জকোভিচ। রাফায়েল নাদালকে পেছনে ফেলে এটিপি মাস্টার্সের সবচেয়ে বেশি শিরোপাজয়ী এখন জকোভিচ। সোমবার রোমের ফাইনালে জকোভিচ ৭-৫, ৬-৩ গেমে হারিয়েছেন আর্জেন্টিনার ডিয়েগো শোয়ার্জম্যানকে। যার কাছে কোয়ার্টার ফাইনালে হেরে যান নাদাল। ইতালিয়ান ওপেনের পঞ্চম ও ক্যারিয়ারের ৩৬তম এটিপি মাস্টার্স জয় নাম্বার ওয়ান জকোভিচের। সব মিলে এটি জকোভিচের ক্যারিয়ারের ৮১তম এবং এই বছরে চতুর্থ শিরোপা।

গত মাসে ওয়েস্টার্ন অ্যান্ড সাউদার্ন ওপেনের শিরোপা জিতে নাদালের আগের রেকর্ড স্পর্শ করেছিলেন তিনি। এবার ছাড়িয়ে গেলেন স্প্যানিশ তারকাকে। ২৮টি এটিপি মাস্টার্স শিরোপা জিতে তালিকায় তিন নম্বরে আছেন সুইস তারকা রজার ফেদেরার।
রোমের এই ক্লে-কোর্ট টুর্নামেন্টটা ছিল আগামী রোববার থেকে শুরু হতে যাওয়া ফ্রেঞ্চ ওপেনের মহড়া। সেটি ভালোই হলো জকোভিচের।

মেজাজ হারিয়ে লাইন জাজের গায়ে বল মেরে ইউএস ওপেন থেকে ডিসকোয়ালিফাইড হওয়ার পর এটিই ছিল জকোভিচের প্রথম টুর্নামেন্ট। রোমে শিরোপা জিতলেও বিতর্ক পিছু ছাড়ছে না জকোভিচের। ইতালিয়ান ওপেনের সেমিফাইনালে মেজাজ হারিয়ে ‘অশ্লীল’ কথা বলার জন্য সতর্কিত হন। কোয়ার্টার ফাইনালে নিজেকে নিয়ন্ত্রণে ব্যর্থ হয়ে কোর্টে আছড়ে র‌্যাকেট ভাঙার জন্যও চেয়ার আম্পায়ার সতর্ক করেছিলেন তাকে।

রোমে জকোভিচ খেলেছেন দর্শকদের সামনে। ফ্রেঞ্চ ওপেনেও সীমিত পরিসরে দর্শক উপস্থিতি থাকবে। শিরোপা জিতে ফ্রেঞ্চ ওপেনের প্রস্তুতি সেরেছেন। রোমে নিজের সেরাটা না দিতে পারলেও কার্যকর টেনিসে জিতেছেন শিরোপা। ফাইনাল শেষে জকোভিচ বলেন, ‘এটা ছিল দুর্দান্ত একটি সপ্তাহ, সঙ্গে কঠিন চ্যালেঞ্জও ছিল। আমি খুব ভালো টেনিস খেলতে পারিনি। কিন্তু ব্যবধান গড়ে ওঠার মুহূর্তে সেরাটাই দিতে পেরেছি।’

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর