× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২০ অক্টোবর ২০২০, মঙ্গলবার

সরকার ব্যবসায়িক উদ্দেশ্যে গণস্বাস্থ্যের কিটের অনুমোদন দেয়নি: ডা. জাফরুল্লাহ

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২২ সেপ্টেম্বর ২০২০, মঙ্গলবার, ৩:৪৮

গণস্বাস্থ কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, এই সরকার ব্যবসায়ীদের সরকার। তাই আমাদের এন্টিবডি এবং এন্টিজেন কিট প্রস্তুত থাকার পরও সরকার তা অনুমোদন না দিয়ে আমদানির অনুমোদন দিয়েছে। এটি ব্যবসায়িক উদ্দেশ্যে। মঙ্গলবার ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালের সামনে অনুষ্ঠিত কোভিড-১৯ ফ্রন্টলাইন যোদ্ধাদের সম্মান জানাতে এই অনুষ্ঠানের আয়োজন করেছিল গণস্বাস্থ্য কেন্দ্র। এই অনুষ্ঠানে বক্তব্যকালে এসব কথা বলেন জাফরুল্লাহ চৌধুরী।
সরকারের উদ্দেশ্য তিনি বলেন, গণস্বাস্থ্য কেন্দ্র কিটের অনুমতি চেয়ে আর আবেদন করবে না। তবে সরকার যদি নিজে অনুমোদন দেয় তবে জি কে কিট সরবরাহ করবে। সরকার এখনো ভূলনীতিতে চলছে।
তারা সময় মতো করোনার ভ্যাকসিন ট্রায়ালের অনুমোদন দেয়নি।
জাফরুল্লাহ চৌধুরী বলেন, কীট উন্নয়নে গণস্বাস্থ্য কেন্দ্রের ১০ কোটি টাকা ক্ষতি হয়েছে কিন্তু সরকার অনুমোদন দেয়নি।
এর উদ্দেশ্য শুধুই ব্যবসায়িক। এখন বিদেশ থেকে কিট আমদানি করে অনুমোদন দেয়া হয়েছে। এই সরকার ব্যবসায়িক বলেই এমন সিদ্ধান্ত নিয়েছে।
এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, নিরপেক্ষ মধ্যবত্তি নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক  সরকার প্রতিষ্ঠিত হলেই দেশের স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়ন হবে। এই সরকার যা ইচ্ছে তাই করছে। যুদ্ধ হলে লোক মারা যাবে। তেমনি স্বাস্থ্যের দুর্যোগের সময় ডাক্তার, নার্স এবং অন্যান্যরা স্বাস্থ্য ঝুঁকিতে থাকবেন কিন্তু এদের জন্য সরকারের যথেষ্ট সাহায্য সহযোগিতা থাকা উচিত।
গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতালের মিডিয়া উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টুর সঞ্চালনায় জিকে পরিচালক মোহাম্মদ শওকত আলী অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
২২ সেপ্টেম্বর ২০২০, মঙ্গলবার, ৪:৪৯

I am happy that Bijon Shill left. He will be evaluated correctly in the country he lived.

Kazi
২২ সেপ্টেম্বর ২০২০, মঙ্গলবার, ৪:৪৭

Import with ten times more price feed many people. From minister to government employees up to the level of chaukider.

অন্যান্য খবর