× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৩০ অক্টোবর ২০২০, শুক্রবার

একনেকে ১২৬৬ কোটি টাকার ৫ প্রকল্প অনুমোদন

অনলাইন

অর্থনৈতিক রিপোর্টার | ২২ সেপ্টেম্বর ২০২০, মঙ্গলবার, ৪:৩৮

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ১ হাজার ২৬৬ কোটি ১৩ লাখ টাকা ব্যয়ে ৫টি প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে। সব প্রকল্পগুলোই সরকারের নিজস্ব অর্থায়নে বাস্তবায়ন হবে।

মঙ্গলবার একনেক চেয়ারপার্সন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে একনেক সভায় এ অনুমোদন দেয়া হয়। প্রধানমন্ত্রী ও পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে এবং রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষ থেকে মন্ত্রী/সচিবরা সভায় অংশ নেন।

সভা শেষে এনইসি সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

অনুমোদিত প্রকল্পগুলোর তথ্য তুলে ধরে পরিকল্পনামন্ত্রী জানান, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের জামালপুর জেলার দিগপাইত – সরিষাবাড়ি তারাকান্দি সড়ক যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ প্রকল্প, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সীমান্ত এলাকায় বিজিবি’র ৭৩ টি কম্পোজিট/ আধুনিক বর্ডার অবজারভেশন পোস্ট (বিওপি) নির্মাণ প্রকল্প, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের ৮টি সরকারি শিশু পরিবারে ২৫ শয্যাবিশিষ্ট শান্তি নিবাস স্থাপন প্রকল্প, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ৪০টি উপজেলায় ৪০টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র ও চট্টগ্রামে ১টি ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি স্থাপন (১ম সংশোধিত) প্রকল্প এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্প।

একনেক সভায় কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক; তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ; স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম; শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন; স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক; মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা অংশ নেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
২২ সেপ্টেম্বর ২০২০, মঙ্গলবার, ৪:৩৬

এর মধ্যে কত কোটি বিদেশ সফরের জন্য বরাদ্দ আছে ? যে দেশের সরকারী কর্মচারী খিছুরি রান্না শিখে বাবুর্চি হতে বিদেশ সফর করতে চায়, হাত ধোয়া শিখানোর বাহানায় লুটপাট চায় একনেকের এসব বাজেট অর্থহীন যদি না কঠোর ভাবে বিদেশ সফর নিষিদ্ধ সর্ত আরোপ করা হয়।

অন্যান্য খবর