× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ অক্টোবর ২০২০, রবিবার

প্রতারণা করে ইতালিয়ান ভাষা পরীক্ষায় পাস, সুয়ারেজের বিরুদ্ধে তদন্ত

খেলা

স্পোর্টস ডেস্ক | ২২ সেপ্টেম্বর ২০২০, মঙ্গলবার, ৪:৫৮

জুভেন্টাসে যোগ দিতে ইতালিয়ান পাসপোর্ট প্রয়োজন ছিল সুইস সুয়ারেজের। পাসপোর্ট পেতে ইতালিয়ান ভাষার ওপর একটি টেস্ট দিতে হয়। সেই টেস্টে পাসও করেন বার্সেলোনার এই উরুগুইয়ান স্ট্রাইকার। কিন্তু শেষতক আর জুভেন্টাসে যোগ দেয়া হচ্ছে না তার। এরই মধ্যে ইতালিয়ান সংবাদমাধ্যম দাবি তুলেছে, প্রতারণার আশ্রয় নিয়ে ভাষা পরীক্ষায় পাস করেছেন সুয়ারেজ। বিষয়টি নিয়ে তদন্তেও নেমেছে পুলিশ।

ইতালিয়ান সংবাদমাধ্যম ‘এএনএসএ’ বলছে, ভাষা পরীক্ষায় কি কি প্রশ্ন আসবে তা আগেই জেনে গিয়েছিলেন সুয়ারেজ। মঙ্গলবার সকালে ইতালিয়ান সংবাদিক ফাব্রিজিও রোমানো টুইট করেন, ‘ইউনিভার্সিটি অব পেরুজিয়াতে সুয়ারেজের ইতালিয়ান ভাষা পরীক্ষায় অনিয়ম হয়েছে। প্রাথমিক তদন্তে জানা গেছে, সুয়ারেজ আগেই প্রশ্ন পেয়ে গিয়েছিলেন।
তিনি প্রতারণা করে পাসপোর্ট নিয়েছেন (এএনএসএ)।’
সুয়ারেজের এই প্রতারণার ব্যাপারে জুভেন্টাস অবগত ছিল কি না, এ ব্যাপারে কিছু জানা যায়নি। তাছাড়া অভিযোগ প্রমাণিত হলে কী শাস্তি হবে তার সেটিও স্পষ্ট নয়।

এদিকে, জুভেন্টাসের সম্ভাবনা শেষ হয়ে যাওয়ায় অ্যাটলেটিকো মাদ্রিদে নাম লেখানোর চেষ্টা করছেন সুয়ারেজ। অ্যাটলেটিকোর কোচ দিয়েগো সিমিওনেও ৩৩ বছর বয়সী এই স্ট্রাইকারকে নিতে রাজি। কিন্তু স্প্যানিশ সংবাদমাধ্যম জানিয়েছে, বার্সেলোনা সভাপতি হোসেপ মারিয়া বার্তোমেউ সুয়ারেজকে অ্যাটলেটিকোর হাতে ছাড়তে চাইছেন না। কোনোভাবে এই দলবদল আটকে দেয়ার পরিকল্পনা করছে বার্সেলোনা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর