× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৯ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার

ভিপি নুরের উপর মামলা-হামলার প্রতিবাদে সিলেটে বিক্ষোভ

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে | ২৩ সেপ্টেম্বর ২০২০, বুধবার, ৮:৩৪

ডাকসুর সাবেক ভিপি নুরুর হক নুরসহ ৬ জনের বিরুদ্ধে মামলা ও হামলার প্রতিবাদে সিলেটে বিক্ষোভ ও সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ। দুপুরে নগরের বন্দরবাজার থেকে মিছিলটি শুরু হয়ে জিন্দাবাজার পয়েন্টে গিয়ে শেষ হয়। পরে সেখানে পথসভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ সিলেট বিভাগীয় সমন্বয়ক নাজমুস সাকিবের সভাপতিত্বে ও বিভাগীয় সহ-সমন্বয়ক আব্দুল্লাহ আল মামুনের পরিচালনায় সমাবেশে বক্তরা বলেন, স্বৈরাচারী দুঃশাসনের বিপরীতে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ গণমানুষের জন্য কাজ করে যাচ্ছে। যা ক্ষমতাসীন দলের জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে। স্বাধীনতা অর্জনের লক্ষ্য ছিল প্রতিদিন নতুন সূর্যের সঙ্গে সুন্দর এক সকালের প্রত্যাশা, যেখানে মানুষ দিন শেষে সন্ধ্যায় তার স্বপ্ন নিয়ে ঘরে ফিরতে পারবে। কিন্তু এদেশের স্বৈরাচারী রাজনীতির কারণে প্রতিদিন আমার আপনার ভাই-বোনের রক্ত লাশের সংবাদ শুনে ঘুম ভাঙে। ছাত্র অধিকার পরিষদের ইতিবাচক রাজনীতির মাধ্যমে বাংলাদেশে যে পরিবর্তনের স্বপ্ন দেখে তা স্তব্ধ করার জন্য সরকার মামলা-হামলা দিয়ে জনগণের স্বপ্নের সঙ্গে বেইমানি করে চলেছে।
যার ধারাবাহিকতায় ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, ভিপি নুরুল হক নুর সহ ছয়জনের বিরুদ্ধে মিথ্যা ধর্ষণ মামলা দেয়া হয়েছে। পথসভায় বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ শাবিপ্রবি শাখার সভাপতি রিপন মাহমুদ বলেন, সোমবার রাতে মিথ্যা মামলা তুলে নেয়ার প্রতিবাদে ঢাকার মৎস্য ভবন এলাকায় ছাত্রদের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ জঙ্গি কায়দায় রড, লাঠি, কাঠ দিয়ে ছাত্র অধিকার পরিষদের উপর হামলা করেছে। সভাপতির বক্তব্যে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ সিলেট বিভাগীয় সমন্বয়ক নাজমুস সাকিব বলেন, ফ্যাসিস্ট সরকার ভিপিকে টাকা পয়সা দিয়ে কিনতে পারেনি, হামলা করে ঘায়েল করতে পারেনি, এখন চরিত্রে কালিমা লেপন করে ঘায়েল করতে চায়। তিনি বলেন, কোনো ষড়যন্ত্রই ভিপি নুর তথা ছাত্র অধিকার পরিষদকে ঘায়েল করতে পারবে না। বিক্ষোভ মিছিল ও পথসভায় উপস্থিত ছিলেন ছাত্র অধিকার পরিষদ সিলেট জেলার সদস্য আলী হোসেন, জহিরুল ইসলাম, বশির উদ্দিন, তারেক আহমেদ, তোফায়েল আহমদ, আক্তার হোসেন, মুস্তাক আহমদ, ফয়সাল আহমদ, লুৎফর রহমান, সাহাদত আহমদ, আব্দুল গাফ্ফার প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর