× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২০ অক্টোবর ২০২০, মঙ্গলবার

বান্দরবানে ফিমেল মেন্টরদের তিন দিনব্যাপী প্রশিক্ষণ শুরু

বাংলারজমিন

বান্দরবান প্রতিনিধি | ২৩ সেপ্টেম্বর ২০২০, বুধবার, ৮:৩৫

 বান্দরবানে আওয়ার লাইভস্, আওয়াার হেলথ্, আওয়ার ফিউচারস্ (ওএলএইচএফ) প্রকল্পের উদ্যোগে প্রকল্পের ফিমেল মেন্টরদের জীবন দক্ষতা ও কিশোরী ক্লাব পরিচালনা বিষয়ক তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচি বান্দরবান সদরের রয়েল হোটেলের কনফারেন্স হলে শুরু  হয়েছে।
ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে সিমাভি ও বাংলাদেশ নারী প্রগতি সংঘ (বিএনপিএস) এর সহায়তায় এই প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করে স্থানীয় বেসরকারি সংস্থা অনন্যা কল্যাণ সংগঠন (একেএস)। এই প্রশিক্ষণে প্রকল্পের সদর উপজেলার গার্লস ক্লাব পরিচালনার দায়িত্বে নিয়োজিত মেন্টরগণ প্রশিক্ষণার্থী হিসাবে উপস্থিত ছিলেন।
উদ্বোধনী পর্বে অনন্যা কল্যাণ সংগঠন (একেএস) এর ট্রেইনার যইসানো মারমার সঞ্চালনায় এবং অনন্যা কল্যাণ সংগঠন (একেএস) এর নির্বাহী পরিচালক ডনাই প্রু নেলি এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিএনপিএস’র ওএলএইচএফ প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক সঞ্জয় মজুমদার। এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিএনপিএস’র মাস্টার ট্রেইনার সুমিত বণিক। উদ্বোধনী পর্বে স্বাগত বক্তব্য রাখেন অনন্যা কল্যাণ সংগঠন (একেএস) এর আওয়ার লাইভস্, আওয়ার হেলথ্, আওয়ার ফিউচারস্ (ওএলএইচএফ) প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী ম্যামিসিং মারমা।
প্রকল্পের ফিমেল মেন্টরদের প্রকল্পের কিশোরী ক্লাব পরিচালনা ও জীবন দক্ষতা বৃদ্ধির পাশাপাশি যৌন ও প্রজনন স্বাস্থ্য এবং অধিকার (এসআরএইচআর), জেন্ডার বিষয়ে মৌলিক জ্ঞান বৃদ্ধির লক্ষ্যে এই প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হচ্ছে এবং ২২ থেকে ২৪শে সেপ্টেম্বর পর্যন্ত তিনদিন এই প্রশিক্ষণ কর্মসূচি পরিচালিত হবে।
প্রকল্পের সার্বিক সহযোগিতায় রয়েছে অনন্যা কল্যাণ সংগঠন (একেএস) এর প্রোগাম ফ্যাসিলিটেটর  জিরসাংকুং বম, খ্যাই খ্যাইনু মার্মা, বো অং মার্মা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর