× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ অক্টোবর ২০২০, রবিবার

কমলগঞ্জের ৩ প্রতিষ্ঠানকে ১৪ হাজার টাকা জরিমানা

বাংলারজমিন

মৌলভীবাজার প্রতিনিধি | ২২ সেপ্টেম্বর ২০২০, মঙ্গলবার, ৮:৩৮

 জাতীয় ভোক্তা অধিকার মৌলভীবাজার কার্যালয়ের সহকারি পরিচালক কমলগঞ্জের বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে মূল্য তালিকা না রাখা, মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয় করা করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে মঙ্গলবার ৩টি প্রতিষ্ঠানকে ১৪ হাজার টাকা জরিমানা ও আদায় করেছেন।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার কার্যালয় সূত্র জানিয়েছে ২২ সেপ্টেম্বর কমলগঞ্জ উপজেলার মাধবপুর রোড, ভানুগাছ বাজার, ষ্টেশন রোডসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় সামগ্রীর প্রতিষ্টান,ফার্মেসী এবং অন্যান্য দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়। পেঁয়াজ, রসুন, আদা, চাল, তেল, শাক-সবজি, কাচামাল, মশলাসহ নিত্য প্রয়াজনীয় দ্রব্য ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে এবং ভোগ্য পণ্য সামগ্রীর দাম যেন কেউ অনৈতিক ভাবে বাড়াতে না পারে এবং নকল হ্যান্ড সেনিটাইজার ও নিম্ন মানের সংক্রমণরোধী জীবাণুনাশক বিক্রয় না করতে পারে এই কারণে ভোক্তা অধিকার সংরক্ণ কার্যালয় এই মটিরিং কার্যক্রম অভিযান পরিচালনা করে। এই অভিযানে নেতৃত্বে ছিলেন কার্যালয়ের সহকারি পরিচালক মো: আল-আমিন। তাকে সহযোতিা করে কমলগঞ্জ থানা পুলিশ। এই সময় মূল্য তালিকা না রাখা, মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয় করা,অতিরিক্ত দামে খাদ্য পণ্য বিক্রয় করা,অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে মাধবপুর রোডে অবস্থিত ফাস্ট টাইম বেকারীকে ১০ হাজার টাকা, ভানুগাছ বাজারে অবস্থিত দি সেন্ট্রাল ফার্মেসীকে ৩ হাজার টাকা, ষ্টেশন রোডে অবস্থিত লোকনাথ ষ্টোরকে ১ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর