× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৩০ অক্টোবর ২০২০, শুক্রবার

মৌলভীবাজারে নৌকার টিকিট পেলেন মিছবাহ

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার থেকে | ২৩ সেপ্টেম্বর ২০২০, বুধবার, ৯:০৪

মৌলভীবাজার জেলা পরিষদ উপনির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আলহাজ মিছবাহুর রহমান। সোমবার বিকালে আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের তথ্য যাচাই-বাছাই শেষে সরকারি বাসভবন গণভবনে এ সিদ্ধান্ত নেয়া হয়। আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনয়নপত্রে স্বাক্ষর করেন। দলের জেলা কমিটির সিনিয়র নেতৃবৃন্দ এই তথ্যটি নিশ্চিত করেছেন। তারা জানান ৭ জন দলীয় মনোনয়ন প্রার্থীর মধ্যে থেকে তাকে মনোনয়ন দেয়া হয়। এদিকে মঙ্গলবার দুপুরে দলীয় মনোনয়ন পাওয়ার পর ঢাকা থেকে মৌলভীবাজার আসার পথে শ্রীমঙ্গল এলাকায় প্রায় দুই শতাধিক গাড়ি ও মোটরসাইকেল শোভাযাত্রার মাধ্যমে তাকে স্বাগত জানান জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা।
এদিকে, স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন এমএ রহিম (সি.আই.পি)। দলীয় মনোনয়ন বঞ্চিত হওয়ার পর গতকাল রাতে নিজ বাসায় সামাজিক দূরত্ব বজায় রেখে নির্বাচনে অংশ নেয়া বিষয়ে বৈঠক অনুষ্ঠিত হয়।
ওই বৈঠকে তার অনুসারী, দলের তৃণমূলের নেতাকর্মী, জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত জনপ্রতিনিধি (ভোটার) ও শুভাকাঙ্ক্ষীদের অনুরোধে তিনি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে ঘোষণা দেন।

যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ-সভাপতি, সাবেক বৃটিশ কাউন্সিলর, গেল জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী, বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী এমএ রহিম (সি.আই.পি) ওই বৈঠকে তার অনুসারী ও সমর্থক দলের তৃণমূলের কর্মীদের উদ্দেশ্যে আবেগাপ্লুত হয়ে বলেন, আমার ন্যায্য অধিকার থেকে নানা কূটকৌশল করে আমাকে বঞ্চিত করা হয়েছে। আমি গেল নির্বাচনে দু’জন সাবেক এমপির সঙ্গে শক্তভাবে প্রতিদ্বন্দ্বিতা করেছি। অল্প ভোটের ব্যবধানে হেরেছি। আমি ছাত্রজীবন থেকে দলের জন্য নিবেদিতভাবে কাজ করে আসছি। এখনো করছি। আমি রাজনীতির মাধ্যমে জনসেবার জন্য যুক্তরাজ্যের বিলাসবহুল জীবন ছেড়ে দীর্ঘ একযুগেরও বেশি সময় দেশে আছি। এখানে নিজ উদ্যোগ ও অর্থায়নে নানা সমাজ সেবামূলক কাজ করছি। কিন্তু সেই মূল্যায়ন দল থেকে পাইনি। এই বিচারের ভার আপনাদের কাছে ন্যস্ত করলাম। আমি জেলাবাসীর ভালোবাসায় সিক্ত। তাদের প্রতি আজীবন আমি ও আমার পরিবার কৃতজ্ঞ। আমি তাদের ভালোবাসার এই প্রতিদান জনসেবার মাধ্যমে দিতে চাই। তিনি উপস্থিত সকলের মাধ্যমে জেলাবাসীর কাছে দোয়া, আর্শীবাদ, সমর্থন ও সহযোগিতা চান। তিনি বলেন, জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে যদি আপনারা আমাকে নির্বাচিত করেন। আমি বিজয়ী হলে সবার সহযোগিতায় ও আমার দেশ-বিদেশের লব্ধ অভিজ্ঞতা দিয়ে পর্যটন ও প্রবাসী অধ্যুষিত প্রাকৃতিক সৌন্দর্যমণ্ডিত অবহেলিত এ জেলাকে দেশের একটি মডেল জেলা হিসেবে উন্নীত করবো ইন্‌শাআল্লাহ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর