× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ অক্টোবর ২০২০, বুধবার

সাবেক মন্ত্রী কামরুলের মামলায় গ্রেপ্তার ডিশ ব্যবসায়ী রিমান্ডে

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ২৩ সেপ্টেম্বর ২০২০, বুধবার, ৯:১৮

রাজধানীর কামরাঙ্গীরচর থানায় সাবেক মন্ত্রী কামরুল ইসলামের দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার ‘ডিশ ব্যবসায়ী’ আলী আহমদের ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল তাকে আদালতে হাজির করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের সিরিয়াস ক্রাইম ইউনিটের একটি দল। এসময় তার ১০ দিনের রিমান্ড আবেদন করলে শুনানি শেষে আদালত তার রিমান্ড মঞ্জুর করেন। এর আগে গত সোমবার রাতে কামরাঙ্গীরচর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে দুটি মোবাইলফোন ও একটি পেন ড্রাইভ উদ্ধার করা হয়।
অভিযানের নেতৃত্ব দেয়া ডিবির সিরিয়াস ক্রাইম ইউনিটের সিনিয়র সহকারী কমিশনার নাজমুল হক জানান, ঢাকা টোটাল কেবল নেটওয়ার্কের কাছ থেকে ফিড নিয়ে গ্রেপ্তারকৃত আলী আহমেদ দীর্ঘদিন ধরে কামরাঙ্গীরচরে ডিশ ব্যবসা করে আসছিলেন। কিন্তু চুক্তি অনুযায়ী টাকা না দেয়ায় ঢাকা টোটাল ক্যাবলের এমডি ইউসুফ আলী স্থানীয় সংসদ সদস্য কামরুল ইসলামের কাছে অভিযোগ করেন। ওই অভিযোগ পেয়ে সাবেক মন্ত্রী কামরুল ইসলাম ফোনে কথা বলেন আলী আহমেদের সঙ্গে। ওই কথোপকথন রেকর্ড করে সেখান থেকে আংশিক সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দিয়ে সংসদ সদস্য কামরুল ইসলামকে ‘চাঁদাবাজ’ হিসেবে প্রচার করা হয়।
সাংবাদিক কনক সরোয়ার দেশের বাইরে বসে তার ইউটিউব চ্যানেলে এসব প্রচার করেন। কামরুল ইসলাম এ বিষয়ে গত ১২ই সেপ্টেম্বর কামরাঙ্গীরচর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। পরে ডিবির সিরিয়াস ক্রাইম ইউনিট বিষয়টি তদন্তের দায়িত্ব পায়। সেই মামলাতেই আলী আহমেদকে গ্রেপ্তার করা হয়েছে। এ মামলার অপর আসামি আমেরিকাতে অবস্থানরত সাংবাদিক ড. কনক সারোয়ার।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর