× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ অক্টোবর ২০২০, রবিবার

রেকর্ড ৩৩ ছক্কা আর ৪১৬ রানের ম্যাচে স্মিথের কাছে হার ধোনির

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৩ সেপ্টেম্বর ২০২০, বুধবার, ৯:৪৭

মরুর বুকে ব্যাট হাতে ঝড় তুললেন ব্যাটসম্যানরা। দুই দল মিলে হাঁকালো রেকর্ড ৩৩ ছক্কা। আর দুই ইনিংস মিলিয়ে হলো মোট ৪১৬ রান। এমন ম্যাচে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসকে ১৬ রানে হারিয়েছে স্টিভেন স্মিথের রাজস্থান রয়্যালস। মঙ্গলবার শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে উত্তেজনাকর লড়াইয়ে টসে হেরে ব্যাটিংয়ে নেমে রাজস্থানের সংগ্রহ দাঁড়ায় ২০ ওভারে ২১৬/৭। জবাবে ২০০/৬-এ থামে চেন্নাই। আইপিএলে এটি ছিল রাজস্থানের প্রথম ম্যাচ। আর চেন্নাইয়ের দ্বিতীয়।
নিজেদের প্রথম ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সকে ৫ উইকেটে হারিয়েছিল ধোনির দল।
ম্যাচসেরা হন রাজস্থানের সঞ্জু স্যামসন। ব্যাট হাতে বিধ্বংসী ইনিংস উপহার দেন তিনি। মাত্র ১৯ বলে পূর্ণ করেন হাফসেঞ্চুরি। আরব আমিরাতের মাটিতে ডেভিড মিলালের সঙ্গে যা যৌথভাবে দ্রুততম ৫০ রানের রেকর্ড। ২০১৪তে রাজস্থানের বিপক্ষে ১৯ বলে ফিফটি করেছিলেন মিলার।
শেষ পর্যন্ত ৩২ বলে ৭৪ রান করে আউট হন স্যামসন। যাতে ছিল এক বাউন্ডারি ও ৯টি ছক্কার মার। ওপেনিংয়ে নামা অধিনায়ক স্টিভেন স্মিথের ব্যাট থেকে আসে ৪৭ বলে ৬৯ রান। সমান ৪টি করে চার-ছয় হাঁকান স্মিথ। দ্বিতীয় উইকেটে ১২৩ রানের জুটি গড়েন স্মিথ-স্যামসন। শেষ দিকে জফরা আর্চারের ৮ বলে ৪ ছক্কায় ২৭ রানের অপরাজিত ইনিংসে ২১৬ রানের বড় সংগ্রহ পায় রাজস্থান। চেন্নাইয়ের হয়ে ৩৩ রানে সর্বোচ্চ ৩ উইকেট নেন স্যাম কারেন।
রান তাড়ায় নেমে চেন্নাইকে ভালো শুরু এনে দেন ওপেনার শেন ওয়াটসন-মুরালি বিজয়। তবে তাদের ৫৬ রানের জুটি ভাঙার পর দেখতে দেখতে ৭৭/৪ হয়ে যায় চেন্নাইয়ের স্কোর। ২১ বলে ৩৩ রান করে আউট হন ওয়াটসন। বিজয় করেন ২১ বলে ২১। তিনে নামা ফাফ ডু প্লেসি  ও অধিনায়ক ধোনির ব্যাটে ২১৭ রানের বড় লক্ষ্য পেরোনোর স্বপ্ন দেখছিল চেন্নাই সুপার কিংস। তবে ডু প্লেসির ৩৭ বলে ৭২ রানের ইনিংসটি যথেষ্ট ছিল না চেন্নাইয়ের জন্য। ম্যাচের ৭ বল বাকি থাকতে আউট হন তিনি। ১ চারের সঙ্গে ছক্কা হাঁকান ৭টি। এছাড়া অধিনায়ক ধোনি ১৭ বলে ৩ ছক্কায় ২৯ রানের অপরাজিত ইনিংস খেলেন। যেটি কেবল দলের হারের ব্যবধানই কমিয়েছে। রাজস্থানের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট শিকার রাহুল তেওয়াতিয়ার। জফরা আর্চার, টম কারেন ও শ্রেয়াস গোপাল নেন ১টি করে উইকেট।
রাজস্থান-চেন্নাই ম্যাচে দুই ইনিংস মিলিয়ে ৩৩টি ছক্কা হয়েছে। আইপিএলে কোনো ম্যাচে যৌথভাবে যা সর্বোচ্চ ছক্কার রেকর্ড। এর আগে ২০১৮তে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোর-চেন্নাই সুপার কিংস ম্যাচে দেখা গিয়েছিল ৩৩ ছক্কা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর