× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৯ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার
তৃতীয় দিনের মতো সৌদি প্রবাসীদের বিক্ষোভ (ভিডিও)

‘টিকিট না পেলে আত্মহত্যা করব’

অনলাইন

পিয়াস সরকার | ২৩ সেপ্টেম্বর ২০২০, বুধবার, ১০:৫৪

নোয়াখালীর ইসমাইল হোসেন। এই সৌদি প্রবাসী ছুটিতে দেশে এসেছিলেন। এখন কর্মস্থলে ফিরতে চান। ভিসার মেয়াদ শেষ হওয়ার আগেই ফিরতে না পারলে চাকরিও থাকবে না। তাই টিকিটের  এসেছেন ঢাকায়। কিন্তু টিকিট না পেয়ে হতাশ তিনি।

ইসমাইল বলেন, আমার বাড়িতে ৭ জন সদস্য। সবাই আমার আয়ের ওপর নির্ভরশীল।
আমি ৮ মাস ধরে দেশে বসা, এখন যদি যেতে না পারি তবে না খেয়ে মরতে হবে। আর যেতে না পারলে আত্মহত্যা করতে হবে।

টানা তৃতীয় দিনের মতো টিকিটের অপেক্ষায় প্রহর গুণছেন সৌদি প্রবাসীরা। আজ বুধবারও তারা রাজধানীর কাওরান বাজার-বাংলামোটর সড়ক অবরোধ করেন। তবে কিছু সময় পরই পুলিশের হস্তক্ষেপে তারা সড়কটি ছেড়ে দেন।

প্রবাসীদের দাবি, ভিসার মেয়াদ শেষ হওয়ার আগেই সৌদি ফিরতে চান প্রবাসীরা। তারা এ বিষয়ে সরকারের হস্তক্ষেপ কামনা করেন। টিকিট প্রত্যাশী আবুল হোসেন অভিযোগ করেন, রিটার্ন টিকিটসহ আসলেও এখন সেই টিকিটে যেতে পারছেন না। আবার টিকিট নির্ধারিত দামেও পাচ্ছেন না। অনেকে অধিক দাম দিয়ে টিকিট নিয়ে যাচ্ছেন।

স্ত্রী ও মায়ের গহনা বিক্রি করে সৌদিতে গিয়েছিলেন রাজন ইসলাম। তিনি বলেন, এখন যদি টিকিট না পাই, কাজে যেতে না পারি বাড়িঘর বিক্রি করে দিতে হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Raju
২৩ সেপ্টেম্বর ২০২০, বুধবার, ১২:৩২

সংবাদ কর্মীরা উনাদের দুঃখ দুর্দশা নিয়ে অনেক রিপোর্ট ই করছেন,কিন্তু যারা কাজের কাজ করার কথা তারা কি মহালুট (আমাদের দেশে মহালুট/লুটপাট একটা সাধারন ব্যাধি তে পরিনত হয়েছে) এ বুদ হয়ে আছেন?

Md. Harun al-Rashid
২৩ সেপ্টেম্বর ২০২০, বুধবার, ১১:৫৫

এমন দূঃসহ বিপদের দিনে বৈদেশিক কর্মসংস্হান মন্ত্রনালয়ের কার্যকর হস্তক্ষেপ কামনা করি।

অন্যান্য খবর