× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ অক্টোবর ২০২০, রবিবার

‘বুট ব্যাটল’-এ মেসি ও রোনালদোকে হারিয়ে দিলেন নেইমার

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৩ সেপ্টেম্বর ২০২০, বুধবার, ১২:১০

সম্প্রতি যুক্তরাষ্ট্রের ক্রীড়াসামগ্রী প্রস্তুতকারী প্রতিষ্ঠান নাইকির সঙ্গে ১১ বছরের সম্পর্ক ছিন্ন করে পুমার সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন নেইমার। জার্মানির বিখ্যাত স্পোর্টস ব্র্যান্ড পুমার ‘কিং বুট’ পরে মাঠ মাতাতে দেখা যাবে ব্রাজিলিয়ান ফুটবল সুপারস্টারকে। বৃটিশ ট্যাবলয়েড দ্য সান বলছে, পুমার সঙ্গে বাৎসরিক ২৩ মিলিয়ন পাউন্ডের চুক্তিতে পিএসজি ফরোয়ার্ড নেইমার পেছনে ফেলেছেন লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোকে।

ফুটওয়্যাল ডিলে শীর্ষ ৫ ফুটবলার

১. নেইমার (পুমা): ২৩ মিলিয়ন পাউন্ড
নাইকির সঙ্গে ব্রাজিলিয়ান তারকার আগের চুক্তিতে অর্থের পরিমাণ ছিল তার বর্তমান চুক্তির অর্ধেক। পুমার সঙ্গে নেইমারের চুক্তি ঠিক কত দিনের সেটি অজানা। তবে ধারণা করা হচ্ছে, দীর্ঘ সময়ের জন্যই জুটি বেঁধেছে তিনি।

২. লিওনেল মেসি (অ্যাডিডাস): ১৮ মিলিয়ন পাউন্ড
২০১৭ সালে অ্যাডিডাসের সঙ্গে ‘লাইফটাইম’ চুক্তি করেন মেসি। প্রথম ফুটবলার হিসেবে ‘অ্যাডিডাস মেসি’ নামে অ্যাডিডাসের একটি সাব-ব্র্যান্ড রিলিজ করেন রেকর্ড ছয়বারের ব্যালন ডি’অর জয়ী তারকা।

৩. ক্রিস্টিয়ানো রোনালদো (নাইকি): ১৫ মিলিয়ন পাউন্ড
নাইকির সবচেয়ে বড় চুক্তি ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে।
৭৮০ মিলিয়ন পাউন্ডে এই ক্রীড়াসামগ্রী প্রস্তুতকারী প্রতিষ্ঠানের সঙ্গে আজীবনের জন্য চুক্তিবদ্ধ রোনালদো। তিনি ছাড়া নাইকির সঙ্গে লাইফটাইম চুক্তি আছে শুধু বাস্কেটবল তারকা মাইকেল জর্ডান-লেবরন জেমসের।

৪. কিলিয়ান এমবাপ্পে (নাইকি): ১৪ মিলিয়ন পাউন্ড
২০১৯ সালে ১৪০ মিলিয়ন পাউন্ডে নাইকির সঙ্গে ১০ বছরের চুক্তি করেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা কিলিয়ান এমবাপ্পে।

৫. মারিও বালোতেল্লি (পুমা): ৫ মিলিয়ন পাউন্ড
ইতালিয়ান তারকা মারিও বালোতেল্লির সঙ্গে ২০১৪ সালে ১০ বছরের জন্য চুক্তি করে পুমা। ইতালিয়ান সিরি বি’র দল ব্রেশিয়ার স্ট্রাইকার বালোতেল্লির সঙ্গে বাৎসরিক ৫ মিলিয়ন পাউন্ডের চুক্তি রয়েছে পুমার।

তালিকায় ষষ্ঠ স্থানে রয়েছেন গ্যারেথ বেল (৪ মিলিয়ন পাউন্ড, অ্যাডিডাস), সপ্তম স্থানে আঁতোয়ান গ্রিজম্যান (সাড়ে ৩ মিলিয়ন পাউন্ড, পুমা), অষ্টম স্থানে পল পগবা (৩ মিলিয়ন পাউন্ড, অ্যাডিডাস), নবম স্থানে মার্কো ভেরাত্তি (আড়াই মিলিয়ন পাউন্ড, নাইকি) এবং দশম স্থানে রয়েছেন মোহাম্মদ সালাহ (আড়াই মিলিয়ন, অ্যাডিডাস)।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর