× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২১ অক্টোবর ২০২০, বুধবার

অক্টোবরেও মাঠে দর্শক ফেরাতে পারছে না ইংল্যান্ড

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৩ সেপ্টেম্বর ২০২০, বুধবার, ১২:৩৯

সীমিত পরিসরে মাঠে দর্শক ফিরেছে ইউরোপের শীর্ষ ৫ ফুটবল লীগের ৩টিতে। জার্মান বুন্দেসলিগা, ইতালিয়ান সিরি আ ও ফরাসি লিগ ওয়ানে সামাজিক দূরত্ব বজায় রেখে গ্যালারিতে বসে খেলা উপভোগ করছেন সমর্থকরা। অক্টোবরের অপেক্ষায় ছিল ইংলিশ প্রিমিয়ার লীগ। কিন্তু ইংল্যান্ডজুড়ে হঠাৎ করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় ভেস্তে গেছে সব পরিকল্পনা। আগামী অক্টোবরেও ফুটবলসহ অন্যান্য খেলাধুলায় দর্শকদের মাঠে ফেরাতে পারছে না ইংল্যান্ড। এমনটাই জানিয়েছে বৃটিশ সংবাদমাধ্যম বিবিসি।

করোনার কারণে খালি গ্যালারিতে শেষ হয় ইংলিশ প্রিমিয়ার লীগের গত মৌসুম। এছাড়া সম্প্রতি ঘরের মাঠে দর্শকশূন্য গ্যালারিতেই ওয়েস্ট ইন্ডিজ, আয়ারল্যান্ড, পাকিস্তান ও অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলেছে ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দল।
করোনা পরিস্থিতি এখনো অনুকূলে আসেনি দেশটিতে। মঙ্গলবার যুক্তরাজ্যে ৪ হাজার ৯২৬ জন করোনায় আক্রান্ত হন। মারা যান ৩৭ জন। এমন পরিস্থিতিতে মাঠে দর্শক প্রবেশের অনুমতি দেয়াটা বিপজ্জনক মনে করেন বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। মঙ্গলবার তিনি বলেন, ‘আমরা ১লা অক্টোবর থেকে এটা (মাঠে দর্শক ফেরানোর পরিকল্পনা) কার্যকর করতে পারছি না। আমাদের স্পোর্টস ক্লাবগুলোর ওপর এর প্রভাব সম্পর্কে আমি অবগত।’

গত সপ্তাহে স্প্যানিশ লা লিগা প্রধান হাভিয়ের তেবাস জানান, ভ্যাকসিন না পাওয়া পর্যন্ত মাঠে দর্শক ফেরানোর ঝুঁকি নিতে পারছেন না তারা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর