× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২১ অক্টোবর ২০২০, বুধবার

এনবিআর'কে ৯১ লাখ টাকা ভ্যাট দিলো ফেসবুকের বাংলাদেশি এজেন্ট

অনলাইন

অর্থনৈতিক রিপোর্টার | ২৩ সেপ্টেম্বর ২০২০, বুধবার, ৪:৩৮

ফেসবুকের বাংলাদেশ এজেন্ট এইচটিটিপুল জাতীয় রাজস্ব বোর্ডকে (এনবিআর) ৯১ লাখ ৩৯ হাজার টাকা মূল্য সংযোজন কর (মূসক বা ভ্যাট) জমা দিয়েছে। ভ্যাট নিরীক্ষা, গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক মইনুল হক এ তথ্য জানান।

গত আগস্টে স্থানীয় বিভিন্ন প্রতিষ্ঠানের কাছে ফেসবুকের এজেন্ট এইচটিটিপুল ৬ কোটি ২৩ লাখ টাকার বিজ্ঞাপন বিক্রি করে। এর বিপরীতে প্রতিষ্ঠানটি এই পরিমাণ ভ্যাট সংগ্রহ করেছে বলে এক বিজ্ঞপ্তিতে জানায় অধিদপ্তর।

অবশ্য তার আগে যথাসময়ে ভ্যাট পরিশোধ না করায় ভ্যাট গোয়েন্দা বিভাগ এইচটিটিপুলের বিরুদ্ধে ভ্যাট আইনে মামলা করেছিল। এরপর তারা ৭৭ লাখ ৬২ হাজার টাকা বকেয়া ভ্যাট এবং ১ লাখ ৫৫ হাজার টাকা জরিমানা প্রদান করে।

অধিদপ্তর জানায়, গত ১৫ই সেপ্টেম্বর ফেসবুকের এই এজেন্ট রিটার্ন জমা দেয়ার নির্ধারিত তারিখের মধ্যে আগস্ট মাসের ভ্যাটের অর্থ পরিশোধ করে। এইচটিটিপুলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আলজোসা জেংকো ৯১ লাখ ৩৯ হাজার টাকার ভ্যাট পরিশোধের চালানসহ আগস্ট মাসের ভ্যাট রিটার্ন দাখিল করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
আলম পাটোয়ারী
২৩ সেপ্টেম্বর ২০২০, বুধবার, ৯:৩০

ঠেলার নাম বাবাজি।

অন্যান্য খবর