× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২০ অক্টোবর ২০২০, মঙ্গলবার

‘বোমা হামলার হুমকি’, আইফেল টাওয়ার ঘেরাও পুলিশের

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২৩ সেপ্টেম্বর ২০২০, বুধবার, ৬:২৯

প্যারিসের বিশ্বখ্যাত আইফেল টাওয়ারে এক ব্যক্তি ‘আল্লাহু আকবর’ উচ্চারণ করে ‘সবকিছু বোমা মেরে উড়িয়ে দেওয়ার’ হুমকি দিয়েছে বলে অভিযোগ ওঠেছে। এমতাবস্থায় বোমা হামলার হুমকির মুখে টাওয়ারটির আশপাশ থেকে লোকজন সরিয়ে নিয়েছে ফরাসি পুলিশ। পুরো এলাকা ঘেরাও করে রেখেছে তারা। জানিয়েছে, হুমকিটি সত্য কিন, তা খতিয়ে দেখা হচ্ছে। এ খবর দিয়েছে দ্য ডেইলি মিরর।
পুলিশকে উদ্ধৃত করে স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, দুপুর ১২টায় অজ্ঞাত পরিচয়ের এক ব্যক্তি পুলিশকে ফোন করে জানিয়েছে যে, তারা টাওয়ারটিতে একটি বোমা স্থাপন করেছে। দুপুর ১টায় টাওয়ারের এক সূত্র জানিয়েছে, টাওয়ারটি পরবর্তী নির্দেশনা দেওয়া পর্যন্ত বন্ধ রয়েছে।
এদিকে, স্থানীয় সাংবাদিক আমাওরি বুকো টুইটারে পুলিশের এলাকা ঘেরাও করার ছবি পোস্ট করেছেন। কোনো সূত্র উদ্ধৃত না করে তিনি লিখেছেন, আইফেল টাওয়ার ঘেরাও করে রেখেছে পুলিশ। অভিযান চলছে।
এক ব্যক্তি আল্লাহু আকবর উচ্চারণ করে সবকিছু বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছে। তিনি জানান, এক ব্যক্তি তাকে এমনটা জানিয়েছে। তবে তার এ দাবির সত্যতা নিশ্চিত করা যায়নি।
স্থানীয় সময় বুধবার বিকেলে পুলিশকে অস্ত্র হাতে টাওয়ারটির আশপাশে দেখা গেছে। আশপাশের রাস্তা ও ফুটপাত বন্ধ করে দেওয়া হয়েছে।
প্রসঙ্গত, করোনা ভাইরাস (কোভিড-১৯) মহামারির কারণে তিন মাস বন্ধ ছিল ‘আয়রন লেডি’-খ্যাত আইফেল টাওয়ার। সম্প্রতি হালকা বিধিনিষেধ মেনে টাওয়ারটি জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। প্রতি বছর প্রায় ৬০ লাখ মানুষ টাওয়ারটি পরিদর্শন করেন। টাওয়ারটি ঘিরে প্রায়ই নিরাপত্তাজনিত হুমকি সম্পর্কিত কল পায় পুলিশ। এগুলোর বেশিরভাগই অবশ্য ভুয়া হয়ে থাকে। 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর