× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ অক্টোবর ২০২০, বুধবার

সৌদি প্রবাসীদের প্রতি পররাষ্ট্র মন্ত্রণালয়ের সতর্কবার্তা

অনলাইন

কূটনৈতিক রিপোর্টার | ২৪ সেপ্টেম্বর ২০২০, বৃহস্পতিবার, ১২:০৫

ফ্লাইট, ভিসা ও আকামা সংক্রান্ত জটিলতা নিরসনে কূটনৈতিক উদ্যোগ সফলতার পর সৌদি প্রবাসীদের উদ্দেশ্য বিশেষ বার্তা প্রচার করেছে সেগুনবাগিচাস্থ পররাষ্ট্র মন্ত্রণালয়। সৌদি প্রবাসী বাংলাদেশিদের শৃংখলা বজায় রাখার আহবান বিষয়ক বার্তাটি
মধ্যরাতে গণমাধ্যমে পাঠানো হয়। বার্তাটি পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো-
"আনন্দের বিষয় যে,দীর্ঘ দিন বন্ধ থাকার পর সরকারের আন্তরিক প্রচেষ্টায় প্রবাসী বাংলাদেশিরা সৌদি আরবে পুনরায় যাওয়ার সুযোগ পেয়েছেন। বাংলাদেশে অবস্থানরত সৌদি প্রবাসী বাংলাদেশিদের মধ্যে যাদের ভিসার মেয়াদ ইতোমধ্যে শেষ হয়েছে তাদের ভিসা ঢাকাস্থ সৌদি দূতাবাসের মাধ্যমে প্রদান করতে সৌদি কর্তৃপক্ষ সম্মত হয়েছে। রবিবার থেকে সৌদি দূতাবাস খুলবে। এছাড়া ইকামার মেয়াদ চলতি আরবি মাসের শেষ দিন পর্যন্ত বৈধ থাকবে। সৌদি আরবে গমনের জন্য সৌদি এয়ারলাইন্স ও বাংলাদেশ বিমান টিকেট ইস্যু করবে। এমতাবস্থায়,সৌদি দূতাবাসের ভিসা প্রার্থীগণ এবং সৌদি এয়ারলাইন্স ও বাংলাদেশ বিমানে টিকেট করতে ইচ্ছুক ব্যক্তিগণকে বিশৃঙ্খলা না করে নিয়মতান্ত্রিকভাবে এসব কাজ সম্পন্ন করার অনুরোধ করা যাচ্ছে।
ভিসা সংগ্রহের সময় ঢাকাস্থ সৌদি দূতাবাসে অথবা টিকেট সংগ্রহের সময় সৌদি এয়ারলাইন্স বা বাংলাদেশ বিমানের সম্মুখে কোন ধরনের বিশৃঙ্খলা না করার অনুরোধ করা যাচ্ছে। কোন ধরনের হট্টগোল না করে শৃঙ্খলাবদ্ধ হয়ে টিকেট ক্রয় ও ভিসার আবেদন জমা দেওয়ার জন্য সকলকে অনুরোধ করা যাচ্ছে। এছাড়া বাংলাদেশে অবস্থানরত সৌদি প্রবাসী বাংলাদেশিদের তৃতীয়পক্ষের প্ররোচনায় কোন ধরনের  বিশৃঙ্খলা না করার আহবান জানানো হচ্ছে।"

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
N Islam
২৩ সেপ্টেম্বর ২০২০, বুধবার, ৬:১৯

ফরিয়াদের দৌরাত্ম বন্ধ করুন, কোন বিশৃংখলা হবেনা ।

Kazi
২৩ সেপ্টেম্বর ২০২০, বুধবার, ৫:১২

Over crowded population cause indiscipline situation. Unfortunately, Bangladesh people are not used to discipline. Margaret Thatcher Stood in line for shopping. Can we expect it from retired prime minister of Bangladesh ? আপনি আচারি ধর্ম (এখানে ধর্ম বলতে নিয়ম বুঝানো হচ্ছে) জনগণকে শিখাও।

অন্যান্য খবর