× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২০ অক্টোবর ২০২০, মঙ্গলবার

টিকিটের জন্য আজও ভিড় জমাচ্ছে সৌদি প্রবাসীরা

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২৪ সেপ্টেম্বর ২০২০, বৃহস্পতিবার, ১২:২৫

ছুটিতে দেশে এসে আটকা পড়েন  প্রায় ৮০ হাজার  প্রবাসী কর্মী। সাত মাস পর কাজে ফিরে যাওয়ার সুযোগ এলেও ফ্লাইটের অভাবে তৈরি হয় অনিশ্চয়তা। বাধ্য হয়ে  রাস্তায় বিক্ষোভে নামেন প্রবাসীরা। এর ধারাবাহিকতায় গত তিন দিন ধরে টিকিটের জন্য রাজধানী সোনারগাঁও হোটেলে থাকা সৌদি এয়ারলাইনসের কার্যালয়ের সামনের ফটকে সামনে বিক্ষোভ করেন টিকিট প্রার্থীরা।  আজও তারা টিকিটের জন্য সোনারগাঁও হোটেলের সামনে ভিড় করতে থাকেন । সকাল নয়টা থেকে এই ভিড় লক্ষ্য করা গেছে। দেখা গেছে, সৌদি এয়ারলাইনসের কার্যালয়ের সামনের ফটকে জড়ো হন টিকিট  প্রত্যাশীরা।  তবে সকালে পুলিশের পক্ষ থেকে টিকিট  প্রত্যাশীদের উদ্দেশে মাইকে জানানো হয়, আজ ১ থেকে ৫০০ নম্বর টোকেনধারীদের টিকিট দেয়া হবে। শুক্রবার ৫০১ থেকে ৮৫০, শনিবার ৮৫১ থেকে ১২০০, রোববার ১২০১ থেকে ১৫০০ নম্বর টোকেনধারীদের টিকিট দেওয়া হবে। যারা টোকেন পাননি, তাঁদের ২৯ সেপ্টেম্বর আসতে বলা হয়েছে।
পুলিশের তেজগাঁও বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিজি) রুবায়েত জামান  গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেন।
সৌদি এয়ারলাইনসের এক সূত্র জানায়, তারা পর্যাপ্ত ফ্লাইট দিতে পারবে। এ মাসে তারা একাধিক ফ্লাইট পরিচালনা করতে পারবে। আগামী অক্টোবর মাসেও পর্যাপ্ত ফ্লাইটে করে প্রবাসীদের সৌদিতে নেয়া যাবে। কিন্তু সৌদিতে যাওয়ার ক্ষেত্রে কোভিড-১৯ নেগেটিভ সনদ পাওয়া বাধ্যতামূলক। সনদ পাওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে ফ্লাইট নিতে হবে। যাঁরা নেগেটিভ,  তারাই সুযোগ পাবেন। তবে সৌদি এয়ারলাইনস এখন পর্যন্ত মাত্র একটি অতিরিক্ত ফ্লাইটের জন্য আবেদন করেছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিজুর রহমান।
এদিকে বিক্ষোভের পর গতকাল সন্ধ্যায় জানা যায়, সৌদি কর্তৃপক্ষ বাংলাদেশ বিমানকে ১ অক্টোবর থেকে সে দেশে ফ্লাইট পরিচালনার অনুমতি দিয়েছে। একই সঙ্গে  প্রবাসী কর্মীদের ইকামা (কাজের বৈধ অনুমতিপত্র) ও ভিসার মেয়াদ নতুন করে ২৪ দিন বাড়িয়েছে। বাংলাদেশ বিমান জানায়, ১ অক্টোবর থেকে তারা ফ্লাইট চালানোর অনুমতি পেয়েছে। এ ছাড়া ২৬ ও ২৭ সেপ্টেম্বর দুটি বিশেষ ফ্লাইট চালাবে তারা। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম গতকাল এক ফেসবুক বার্তায় জানান, বাংলাদেশ বিমানকে সৌদি আরবের রিয়াদ ও জেদ্দায় সপ্তাহে চারটি ফ্লাইট পরিচালনার অনুমতি দেয়া হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর