× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৩০ অক্টোবর ২০২০, শুক্রবার

রোষের মুখে মীর

বিনোদন

স্টাফ রিপোর্টার | ২৪ সেপ্টেম্বর ২০২০, বৃহস্পতিবার, ১:১৩

মুসলিম পরিবারের সন্তান হয়েও পূজা নিয়ে ফেসবুকে পোস্ট করে রোষের মুখে পড়লেন ‘মিরাক্কেল’খ্যাত মীর। বুধবার বিকেলে সোশ্যাল মিডিয়ায় একটি ছবি পোস্ট করেন মীর। টিভির পর্দা হোক কিংবা সোশ্যাল মিডিয়া সর্বত্রই তার অনুরাগী প্রচুর। তাই তো তার পাঞ্জাবি, জওহর কোট পরা ছবি ভাইরাল হয়ে যায় নিমেষেই। মীরের ছবি দেখে প্রশংসায় পঞ্চমুখ হন তার অনুরাগীরা। এ পর্যন্ত বেশ ঠিকঠাকই ছিল। কিন্তু মৌলবাদীদের নজর এড়াল না সেই ছবি। ক্যাপশন দেখে কার্যত রণমূর্তি ধারণ করল মৌলবাদীরা।
মীরের ‘অপরাধ’ একটাই তিনি ছবির ক্যাপশনে লিখেছিলেন ‘ধীরে ধীরে পূজোর মুডে ঢুকছে দেখো কে?’ এই ক্যাপশনেই অনেকের চক্ষুশূল হয়ে উঠলেন মীর। একজন মুসলমান পরিবারের সন্তান কিনা দুর্গাপুজা নিয়ে ‘আদিখ্যেতা’ করছেন? এই প্রশ্ন তুলতে শুরু করেন কেউ কেউ। এমনকী তার পরিবার নিয়েও নানা কুরুচিকর আক্রমণ করতে থাকে তারা। তবে সোশ্যাল মিডিয়ায় মৌলবাদীদের খোঁচা সহ্য করে মুখ বুজে থাকার পাত্র নন মীর। কয়েক ঘণ্টার মধ্যে ফের টুপি পরা ছবিও পোস্ট করেন তিনি। সঙ্গে সম্প্রীতির বার্তা দিতে একটি কবিতাও লেখেন। এহেন ‘ঘৃণ্য’ আক্রমণের বিরোধিতায় মীরের পাশে দাঁড়িয়েছেন অনেকেই। মৌলবাদীদের কড়া ভাষায় জবাবও দিয়েছেন তারা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর