× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৯ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার

প্রবাসীদের জন্য ছাত্র অধিকার পরিষদের ৭ দাবি

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২৪ সেপ্টেম্বর ২০২০, বৃহস্পতিবার, ৮:০৬

সৌদি আরব প্রবাসীদের বিড়ম্বনার প্রতিকার চেয়ে সাত দফা দাবি বাস্তবায়নের জন্য আবেদন করেছে বাংলাদেশ ছাত্র অধিকার বাস্তবায়ন পরিষদ। মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয় বরাবর এ সংক্রান্ত একটি চিঠি পাঠিয়েছেন সংগঠনটির নেতারা।
এতে বলা হয়, প্রবাসীরা মাথার ঘাম পায়ে ফেলে দেশের জন্য রেমিট্যান্স পাঠায়। কিন্তু সমস্যায় পড়লে মিশনগুলো থেকে সাহায্য পাওয়া যায় না। আন্তরিকতার অভাবে নানারকম বিড়ম্বনার শিকার হচ্ছে প্রবাসীরা। এসব সমস্যা থেকে প্রতিকার চেয়ে সাত দফা দাবি বাস্তবায়নের জন্য বিশেষ আবেদন জানানো হয়েছে ওই চিঠিতে।
পররাষ্ট্রমন্ত্রণালয়ে পাঠানো এই চিঠিতে রেমিট্যান্সযোদ্ধাদের পক্ষে স্বাক্ষর করেছেন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ঢাকা মহানগর শাখার সাবেক সমন্বয়ক মো. নাজমুল করিম রিটু। এছাড়াও সংগঠনটির আরো কয়েকজন তার পাশাপাশি স্বাক্ষর করেছেন।
উল্লেখ্য, প্রবাসীদের আন্দোলনে মো. নাজমূল করিমের সম্পৃক্ততাকে তৃতীয় পক্ষের উসকানি মন্তব্য করে পররাষ্ট্র মন্ত্রী ড. একে আবদুল মোমেন গতকাল উষ্মা প্রকাশ করেছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Tuhin
২৫ সেপ্টেম্বর ২০২০, শুক্রবার, ৫:৫৭

এগিয়ে যাও ভাই।

আজহার
২৪ সেপ্টেম্বর ২০২০, বৃহস্পতিবার, ৬:১৪

সংগঠনের নাম হল " ছাত্র অধিকার পরিষদ" কিন্তু নাক গলানোর পরিধি দেখলে মনে হয় "রাজত্ব" কায়েম করতে চলেছে!!! বাঙ্গালীর এই স্বভাব কবে যাবে??? ছাত্রগুলো নিজেদের অধিকার এর কথা বলতে একত্রিত হয়ে এখন রাষ্ট্র ক্ষমতা দখলের পায়তারা করছে। আরে বাবা সব বিষয় নিয়ে কথাই যখন বলবি তবে "নাম" টা পাল্টাইয়া ফেল। ছাত্র অধিকার এর হর্তাকর্তাদের ছাত্রত্ব শেষ হবার আগেই ভিজ্ঞ প্রবীণ সুশীল রাও তোয়াজ করছে সবকিছুতে নাক গলাতে, এটাও বেমানান। আমরা নিজেরা নিজেদের জ্ঞানী আর নৈতিক ভাবতে ভাবতে পাগলের মত হাততালি পাইতে পাইতে এমন পর্যায়ে গিয়ে পৌছাই যে হিতাহিত জ্ঞান হারিয়ে পাণ্ডিত্যের দেউলিয়াত্বের রাজত্ব কায়েম হয়। "এদেশে সেই ছেলে জন্মিবে কবে"?

Kamrul
২৫ সেপ্টেম্বর ২০২০, শুক্রবার, ১২:২৪

New method of hypocrisy.

Forhance
২৪ সেপ্টেম্বর ২০২০, বৃহস্পতিবার, ১০:৫১

এখন আবার প্রবাসীদের নিয়ে ধান্দাবাজি করতে চাচেছ । সাবধান প্রবাসী ভাইবোনেরা কিছুদিন পর অধিকার আদায়ের নামে চাঁদাবাজি শুরু করবে।

অন্যান্য খবর