× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২০ অক্টোবর ২০২০, মঙ্গলবার

প্রথমবারের মতো

বিনোদন

স্টাফ রিপোর্টার | ২৫ সেপ্টেম্বর ২০২০, শুক্রবার, ৮:১৯

ক্যারিয়ারে প্রথমবারের মতো সুর করলেন কিংবদন্তি সংগীতশিল্পী সাবিনা ইয়াসমিন। আরেক কিংবদন্তি অভিনেত্রী সারাহ বেগম কবরী পরিচালিত অনুদানের ছবি ‘এই তুমি সেই তুমি’ তে ‘দুটি চোখে ছিল কিছু নীরব কথা, তুমি ফোটালে সেই চোখে চঞ্চলতা’- শিরোনামের একটি গানে কণ্ঠ দিয়েছেন তিনি। গাওয়ার পাশাপাশি গানটির সুরও করেছেন তিনি নিজেই। গানটি লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান। পর্দায় এ গানে ঠোঁট মেলাবেন কবরী। সাবিনা ইয়াসমিন বলেন, আমি কখনো ভাবতেও পারিনি সুরকার হিসেবে কাজ করবো। আমার এতো কাছের একজন মানুষ কবরী, তিনি যখন প্রস্তাব দিলেন, তখন আগ্রহ তৈরি হলো। শিল্পীদের দিয়ে আমার সুরে গান গাওয়াবো, নিশ্চয়ই একটা নতুন অভিজ্ঞতা হবে।
পাঁচ দশক ধরে আধুনিক বাংলা গান, দেশাত্মবোধক, চলচ্চিত্রসহ বিভিন্ন মাধ্যমে প্রায় ১৬ হাজার গান গেয়ে সাবিনা ইয়াসমিন নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। এখনো সমানভাবে গেয়ে যাচ্ছেন। নতুন একটা পথে এবার অভিষেক হলো। মাত্র ৭ বছর বয়সে স্টেজ প্রোগ্রামে প্রথম অংশ নেন এই গানের পাখি। ১৯৬৭ সালে ‘আগুন নিয়ে খেলা’ এবং ‘মধুর জোছনা দীপালি’- শীর্ষক গান দু’টির মাধ্যমে তিনি প্লেব্যাক গায়িকা হিসেবে আত্মপ্রকাশ করেন। তবে ‘নতুন সুর’ ছবিতে তিনি প্রথম গান করেন শিশু শিল্পী হিসেবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর