× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৯ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার

বান্দরবানে পর্যটন দিবস পালিত

বাংলারজমিন

বান্দরবান প্রতিনিধি | ২৮ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ৮:১৭

বান্দরবান একটি পর্যটনবান্ধব জেলা। এই জেলার বিভিন্ন পর্যটন স্পটের সৌন্দর্যের বিষয়ে সকলকে বেশি করে প্রচার করতে হবে। পর্যটন শিল্প বিকাশে বান্দরবান শহরকে আরো পরিকল্পিত ভাবে সুন্দর অবকাঠামো দ্বারা গড়ে তোলার আহ্বান জানিয়েছেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদ  চেয়ারম্যান ক্যশৈহ্লা।
“পর্যটন ও গ্রামীণ উন্নয়ন” এই প্রতিপাদ্য নিয়ে  রোববার বান্দরবানে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে আয়োজিত সভায় এসব কথা বলেন তিনি।
দিবসটি পৃথকভাবে পালন করে পার্বত্য জেলা পরিষদ ও জেলা প্রশাসন।  রোববার সকালে পার্বত্য জেলা পরিষদ সভাকক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা। এ সময় অন্যদের মধ্যে পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এটিএম কাউছার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজা সরোয়ার, বান্দরবান কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ ড. একেএম নাজমুল হকসহ পর্যটন সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। এদিকে বান্দরবান জেলা প্রশাসনের উদ্যোগে পর্যটন দিবস উপলক্ষে আলোচনা সভা ও একাদশ ও দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের রচনা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ‘কম্যুনিটি ট্যুরিজম সম্ভাবনা শীর্ষক’ সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম।
এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক মো. মাহাবুবুল আলমসহ বিভিন্ন বিভাগের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর