× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২ ডিসেম্বর ২০২০, বুধবার
কলকাতা কথকতা

বাংলার মুখ্যসচিব পদে এই প্রথম এক প্রাক্তন সাংবাদিক, দায়িত্বে এলেন আলাপন বন্দোপাধ্যায়

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা | ২৮ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ৪:০৬

পশ্চিমবঙ্গের মুখ্যসচিবের পদে এই প্রথমবার বসছেন এক প্রাক্তন সাংবাদিক। নবান্ন থেকে সোমবার দুপুরে একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করে এই কথা ঘোষণা করা হয়েছে। আলাপন বন্দোপাধ্যায় এই পদে বসছেন। বর্তমান মুখ্যসচিব রাজিবা সিনহার স্থলাভিষিক্ত হচ্ছেন তিনি। রাজিবা সিনহা অবসর নিচ্ছেন ৩০ সেপ্টেম্বর। মেধাবী ছাত্র আলাপন উনিশশো সাতাশি ক্যাডারের আই এ এস। তার আগে তিনি আনন্দবাজার পত্রিকার সাংবাদিক ছিলেন। শিক্ষানবিশ সাংবাদিক হিসেবে কাজ শুরু করে তিনি আনন্দবাজারের নিয়মিত সাংবাদিক হয়ে ওঠেন।
সাংবাদিক হিসেবে ভিন রাজ্যের নির্বাচন ও নানা বিষয় কভার করেন তিনি। আলাপন বাবু তাঁর কর্মজীবনে রাজ্যের তথ্য সচিব, পুর ও নগরোন্নয়ন সচিব হিসেবে কাজ করেছেন। বর্তমানে তিনি রাজ্যের স্বরাষ্ট্রসচিব ছিলেন। সাংবাদিক থাকার সময়েই তিনি আনন্দবাজার এর সহকর্মী, কবি নীরেন্দ্রনাথ চক্রবর্তীর মেয়েকে বিয়ে করেন। তাঁর স্ত্রী সোনালি চক্রবর্তী বন্দোপাধ্যায় কলকাতা বিশ্ববিদ্যালয় এর উপাচার্য। আলাপন বন্দোপাধ্যায় এর নাম মুখ্যসচিব পদে ঘোষিত হওয়ার পর তাঁর সংক্ষিপ্ত প্রতিক্রিয়া - আমলাদের জীবনে নতুন দায়িত্ব সবসময় নিতে হয়। এতে নতুনত্বের কিছু নেই। আমি আমার দায়িত্ব সঠিকভাবে পালন করে যাবো।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
MD JAHIDUL HOQUE MYM
২৯ সেপ্টেম্বর ২০২০, মঙ্গলবার, ১২:০১

Mobile nombar chi

অন্যান্য খবর