× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২ ডিসেম্বর ২০২০, বুধবার
মমতাকে হরভজন সিং এর টুইট

শিখের পাগড়ি খোলা অপরাধ, পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নিন

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা | ১০ অক্টোবর ২০২০, শনিবার, ১২:০৯

বৃহস্পতিবার বিজেপির নবান্ন অভিযানের সময় যুব মোর্চার সদস্য জনৈক বলবিন্দার সিং এর পাগড়ি খুলে দেয়া নিয়ে বিতর্ক সর্বভারতীয় মাত্রা পেয়েছে। ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন স্পিনার হরভজন সিং ওরফে ভাজ্জি বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কে টুইট করেছেন, একজন শিখের পাগড়ি খুলে নেয়াটা গর্হিত অপরাধ। অবিলম্বে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিন।

ওইদিন বিক্ষোভের সময় ধস্তাধস্তিতে বলবিন্দারের পাগড়ি খুলে যায়। মুহূর্তের মধ্যে সোশ্যাল মিডিয়ায় ছবিটি ভাইরাল হয়। বলা হয়, পুলিশ টান মেরে শিখ যুবকের পাগড়ি খুলে দিছে। কলকাতা পুলিশ পাল্টা একটি ভিডিও প্রকাশ করে বলে ধস্তাধস্তির সময় বলবিন্দারের পাগড়ি খুলে যায়। কেউ সেটি বলপ্রয়োগ করে খুলে দেয়নি।


শিখ যুবকের কাছ থেকে পাওয়া একটি পিস্তলকে কেন্দ্র করেও বিতর্ক দানা বাঁধে। বলবিন্দার ব্যারাকপুরের বিজেপি নেতা প্রিয়াংগু পান্ডের দেহরক্ষী। পিস্তলটির লাইসেন্স জম্মুর রাজৌরি থেকে করানো বলে বিজেপি দাবি করে। বলবিন্দারের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়ার অভিযোগও আনে। ইতিমধ্যে বলবিন্দারের পাগড়ি খোলার ভিডিওটি ভাইরাল হয়।

দিল্লির জঙ্গপুরার বিজেপি নেতা ইম্প্ৰীত সিং বক্সি মন্তব্য করেন, শিখ অনুভূতির ওপর আঘাত দেয়া হচ্ছে। এই কমেন্ট-এ ট্যাগ করেন হরভজন ও আর এক ক্রিকেটার যুবরাজ সিং। কিছুক্ষণের মধ্যেই মন্তব্যের বন্যা বয়ে যায়। এরপরই হরভজন সিং টুইট করেন মমতা বন্দোপাধ্যায়কে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর