× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ নভেম্বর ২০২০, বৃহস্পতিবার
কলকাতা কথকতা

পূজায় মমতাময়ী হেঁসেলে মিলবে বিনামূল্যে মাংস-ভাত

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা | ১৪ অক্টোবর ২০২০, বুধবার, ১২:৪৭

বৈভবে, আড়ম্বরে দক্ষিণ কলকাতার কসবার রাজডাঙা নবোদয় সংঘের পূজা টেক্কা দেয় অনেককে। এবার করোনার কারণে সংক্ষিপ্তভাবে পূজা হচ্ছে। কিন্তু হাত গুটিয়ে বসে থাকতে নারাজ এই পূজার প্রাণপুরুষ সুশান্ত ঘোষ। পঞ্চমী থেকে দশমী, এই ক’দিন পুরপিতা সুশান্ত ঘোষ বসাচ্ছেন মমতাময়ী হেঁসেল।

কসবায় এই হেঁসেলে ছ’দিন মিলবে বিনা পয়সায় মাংস ভাত। এলাকার দরিদ্র মানুষের পূজার আনন্দ যাতে নষ্ট না হয় তার জন্য এই ব্যবস্থা। সকাল ন’টার মধ্যে কুপন নিতে হবে। বেলা ১২টায় মিলবে মাংস-ভাত।


এই প্রকল্পের স্লোগান রাখা হয়েছে- কেউ খাবে, কেউ খাবেনা, তা হবেনা তা হবেনা। বামপন্থীদের অভিযোগ, তাদের স্লোগান চুরি করেছে তৃণমূল। কারণ, যাদবপুরে শ্রমজীবী ক্যান্টিন এর স্লোগানও তাই।

তৃণমূল কংগ্রেস এর সাফ উত্তর, মমতা বন্দোপাধ্যায়-এর গরীবকে পেটপুরে খাওয়ানোর আদর্শে অনুপ্রাণিত হয়ে এই মমতাময়ী হেঁসেল। অতএব কাউকে অনুকরণ করার প্রশ্ন নেই। মমতাময়ী হেঁসেলে প্রতিদিন এক হাজার করে মানুষ পূজার ক’দিন ভাত মুরগির মাংস খাবে পেটপুরে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর