× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৯ নভেম্বর ২০২০, রবিবার
বিবিসির খবর

করোনা নিয়ন্ত্রণে বৃটেনে নতুন করে কড়াকড়ি আরোপ

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৫ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ৫:৪৮

রাজধানী লন্ডনসহ প্রধান শহরগুলোতে কঠিন বিধিনিষেধ আরোপ করেছে বৃটেন। আগামী শনিবার থেকে এই বিধিনিষেধ কার্যকর হতে চলেছে। অন্তর্ভুক্ত এলাকাগুলোতে এর আওতায় সকল ধরণের সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। কড়াকড়ি চলাকালীন অন্যের বাড়িতেও অবস্থান করা যাবেনা। বৃটিশ স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক বৃহস্পতিবার করোনা মোকাবেলায় নতুন এসব পদক্ষেপ ঘোষণা করেন। এ খবর দিয়েছে বিবিসি।

নতুন এ কড়াকড়ির আওতায় পড়েছে মিলিয়ন মিলিয়ন লন্ডনবাসী। এসেক্সসহ আরো বেশ কিছু এলাকাতেও উচ্চ সতর্কতা ও বিধিনিষেধ আরোপ করা হয়েছে। পাব ও রেস্টুরেন্টগুলোও রয়েছে এর আওতায়।
বৃহত্তর ম্যানচেস্টার এলাকার বিধিনিষেধ নিয়ে এখনো চূড়ান্ত ঘোষণা আসেনি। এ সপ্তাহের শেষে কড়াকড়ি আরোপিত হবে লন্ডন, এসেক্স, এলমব্রিজ, কামব্রিয়া, ইয়োর্ক, নর্থ-ইস্ট ডারবিশায়ার, চেস্টারফিল্ড ও এরেওয়াসে।

এ ঘোষণা দিয়ে বৃটিশ স্বাস্থ্যমন্ত্রী বলেন, অবস্থা আরো খারাপ হতে চলেছে। আমি জানি, এসব পদক্ষেপ নেয়া সহজ নয় কিন্তু আমি এটিও জানি যে এর কোনো বিকল্প নেই। লন্ডনের মেয়র সাদিক খান সিটি হলে জানিয়েছেন, কড়াকড়ি আরোপের সত্যিকার অর্থেই কোনো বিকল্প নেই। কেউই চায়না কড়াকড়ি চলুক কিন্তু লন্ডনবাসীকে বাঁচাতে আর কোনো উপায় নেই। তিনি জানান, শীতের কথা মাথায় রেখে তিনি সরকারের থেকে আরো বেশি অর্থ সহায়তা চাইবেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর