× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ অক্টোবর ২০২০, সোমবার
আলাপন

সুস্থ হয়ে আবার গানে ফিরতে চাই -আকবর

বিনোদন

ফয়সাল রাব্বিকীন | ১৬ অক্টোবর ২০২০, শুক্রবার, ৯:২৫

দীর্ঘদিন ধরেই অসুস্থ ‘ইত্যাদি’খ্যাত কণ্ঠশিল্পী আকবর। গত কয়েক বছর ধরেই তিনি ডায়াবেটিস রোগে ভুগছেন। এছাড়া দীর্ঘদিন ধরে রক্তনালিতে ইনফেকশন ও কিডনি রোগেও আক্রান্ত তিনি। এ কারণে গত কয়েক বছরেই দফায় দফায় হাসপাতালে ভর্তি হতে হয়েছে তাকে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তার চিকিৎসা সহায়তায় এগিয়ে এসেছেন একাধিকবার। তবে অসুস্থতার কারণে গান ঠিক মতো চালিয়ে যেতে পারেননি আকবর। থেমে থেমে গানে ফেরার চেষ্টা করলেও অসুস্থতার জন্য পারেননি। এদিকে গত ঈদুল আজহার পর তার শারীরিক অবস্থার অবনতি হয়।
কোমর থেকে শরীরের নিচ পর্যন্ত অবস হয়ে গিয়েছিল। বেশ কিছুদিন ভর্তি ছিলেন হাসপাতালে। শারীরিক অবস্থা কিছুটা স্থিতিশীল হওয়ার পর উন্নত চিকিৎসার জন্য ভারতে নেওয়া হয়েছে এই শিল্পীকে। ভারতে যাওয়ার আগে অর্থনৈতিক সংকটে পড়েছিলেন আকবর। পরে প্রধানমন্ত্রীর সহায়তায় ভারতে চিকিৎসার জন্য যান তিনি। বর্তমানে চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আকবর। সব মিলিয়ে এখন কেমন আছেন তিনি? মানবজমিনের পক্ষ থেকে এই শিল্পীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি ভালো নেই। এখন হাসপাতালে ভর্তি রয়েছি। বলা যায় শারিরীক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। তবে আমি সুস্থ হয়ে আবার গানে ফিরতে চাই। এটাই আমার সব থেকে বড় চাওয়া। সবাই দোয়া করবেন আমার জন্য। কিন্তু চিকিৎসকরা কি বলেছেন? উত্তরে আকবর বলেন, এ মাসের ১০ তারিখ থেকে আমার চিকিৎসা শুরু হয়েছে। চিকিৎসকদের নির্দেশনা অনুযায়ি কিছু পরীক্ষা করিয়েছি। তবে এখনো সব পরীক্ষার রিপোর্ট পাইনি। কিছু রিপোর্ট হাতে পেতে সময় লাগবে আরো। তবে এরমধ্যে আমার শরীরে ঘা হয়েছে। তাই চর্মরোগ বিশেষজ্ঞকে দেখিয়েছি। তিনি ঔষধ দিয়েছেন। সেগুলো নিয়মিত খাচ্ছি। দেখা যাক কি হয়। এদিকে আকবরের সঙ্গে রয়েছেন তার স্ত্রী এবং মেয়ে অথৈ। খুব শিগগিরই চিকিৎসা শেষে দেশে ফেরার আশাবাদ ব্যাক্ত করেন আকবর। তিনি বলেন, আমি গান গেয়েই আজকের আকবর হয়েছি। আমি আমার শ্রোতাদের কাছে দোয়া চাই। সুস্থ হতে চাই। আমি আমার পরিবার, শ্রোতা ও প্রিয় মানুষদের জন্য সুস্থ হতে চাই।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর