× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ অক্টোবর ২০২০, সোমবার

চাপে নেতৃত্ব ছাড়লেন কার্তিক, কেকেআরের নতুন অধিনায়ক মরগান

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৬ অক্টোবর ২০২০, শুক্রবার, ৩:২১

নেতৃত্বের চাপ প্রভাব ফেলেছে দীনেশ কার্তিকের ব্যাটিংয়ে। আইপিএলের চলতি আসরে ৭ ম্যাচে কার্তিকের ত্রিশোর্ধ্ব ইনিংস মাত্র দুটি। সবকিছু ভেবে কলকাতা নাইট রাইডার্সের নেতৃত্ব ছেড়ে দিলেন ভারতের এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। তার জায়গা নিতে যাচ্ছেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক এউইন মরগান। আজ মুম্বই ইন্ডিয়ান্সের বিপক্ষে নিজেদের অষ্টম ম্যাচ খেলতে নামবে কলকাতা নাইট রাইডার্স। এ ম্যাচেই নেতৃত্বে অভিষেক হবে মরগানের। ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় চতুর্থ স্থানে রয়েছে দু’বারের চ্যাম্পিয়নরা।

২০১৮’র মার্চে কেকেআরের অধিনায়ক নির্বাচিত হন কার্তিক। তার নেতৃত্ব সে বছর প্লে-অফে জায়গা পেলেও গত আসরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় কলকাতা।
কার্তিকের অধিনায়কত্বে আইপিএলের চলতি আসরে ৭ ম্যাচে ৪টিতে জিতেছে কেকেআর। তবে ব্যাট হাতে সাত ইনিংসে মোটে ১০৮ রান করেছেন কার্তিক। সর্বোচ্চ ইনিংস ৫৮। অথচ ২০১৮ আইপিএলে ৪৯.৮ গড়ে ৪৯৮ রান করেছিলেন তিনি।

কলকাতার সিইও ভেঙ্কি মাইসর বলেন, ‘আমরা সৌভাগ্যবান যে আমাদের ডিকের (দীনেশ কার্তিক) মতো লিডার আছেন। সে সব সময় দলের কথা আগে চিন্তা করে। এমন সিদ্ধান্ত নিতে যথেষ্ট সাহসের প্রয়োজন। আমরা এউইন মরগানকে পেয়েও সৌভাগ্যবান। ২০১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক। যিনি ভাইস-ক্যাপটেনের দায়িত্ব পালন করছিলেন। দলকে সামনে এগিয়ে নেয়ার দায়িত্ব নিতে রাজি হয়েছেন তিনি। গত আড়াই বছরে দলে অবদানের জন্য আমরা ডিকেকে ধন্যবাদ জানাতে চাই। আর আশা করি এউইন দলকে ভালোভাবে সামনে এগিয়ে নিয়ে যাবে।’

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর