× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ অক্টোবর ২০২০, সোমবার

থাই রাজার বিরুদ্ধে অনলাইন পিটিশন, ওয়েবসাইট ব্লক

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৬ অক্টোবর ২০২০, শুক্রবার, ৬:৪২

অনলাইন পিটিশন ওয়েবসাইট 'চেঞ্জ' ব্লক করে দিয়েছে থাইল্যান্ড। এতে থাই রাজা মহা ভাজিরালংকর্নকে জার্মানিতে অবাঞ্ছিত ঘোষণা করার দাবি তোলা হয়। তবে থাইল্যান্ডের ডিজিটাল অর্থনীতি ও সমাজ মন্ত্রণালয় এটিকে ব্লক করে দিয়েছে। জানিয়েছে, এই সাইটটি থাইল্যান্ডের কম্পিউটার আইন লঙ্ঘন করেছে। এ খবর দিয়েছে বিবিসি।

খবরে বলা হয়েছে, রাজা ভাজিরালংকর্ন জার্মানিতে তার সময় অতিবাহিত করায় তীব্র সমালোচিত হয়ে আসছেন। তবে প্রতিবাদকারীরা চান জার্মানি থেকে তাকে অবাঞ্ছিত ঘোষণা করা হোক। সাইটটি বন্ধ করার পূর্বে এতে স্বাক্ষর করেছিলেন ১ লাখ ৩০ হাজারেরও বেশি মানুষ।
থাইল্যান্ডে সাম্প্রতিক সময়ের সবথেকে বড় গণতন্ত্রপন্থী আন্দোলন চলছে। এরইমধ্যে এই সাইট বন্ধের ঘটনা ঘটলো।
রাস্তায় নেমে প্রতিবাদ করছে হাজার হাজার বিক্ষুব্ধ থাই নাগরিক। তারা দেশটির সংবিধার সংধোন এবং তার আলোকে নতুন নির্বাচন চায়। একইসঙ্গে বর্তমান প্রধানমন্ত্রী প্রযুত চান-ওচার পদত্যাগও দাবি করছেন আন্দোলনকারীরা। রাজার অত্যাধিক ক্ষমতা নিয়েও তাদের আপত্তি রয়েছে। যদিও দেশটিতে রাজার সমালোচনা করার কঠিন সাজার বিধান রয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর