× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ অক্টোবর ২০২০, সোমবার

ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৭ অক্টোবর ২০২০, শনিবার, ৯:৩৬

ঢাকা -৫ ও নওগাঁ-৬ আসনের এমপি পদে উপ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল নয়টা থেকে টানা আট ঘণ্টা চলবে ভোটগ্রহণ।
নির্ধারিত সময়ে ভোটগ্রহণ শুরু হলেও এখনও ভোটার উপস্থিতি নেই বললেই চলে
এই আসনের ২ লাখ ৪১ হাজার ৪৬৪ জন পুরুষ এবং ২ লাখ ২৯ হাজার ৬৬৫ জন নারী ভোটার মিলিয়ে মোট ভোটার আছেন ৪ লাখ ৭১ হাজার ১২৯ জন। ১৮৭টি কেন্দ্রে ৮৬৪টি ভোট কক্ষে ইলেকট্রনিক ভোটিং মেশিন ইভিএম এর মাধ্যমে ভোটাধিকার প্রয়োগ করবেন অত্র আসনে নিবন্ধিত ভোটাররা।  

ঢাকা-৫ উপ নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করছেন ছয় জন প্রার্থী। তারা হলেন- আওয়ামী লীগের মো. কাজী মনিরুল ইসলাম, বিএনপির সালাহ্ উদ্দিন আহম্মেদ, জাতীয় পার্টির মীর আব্দুর সবুর, গণফ্রন্টের এইচ এম ইব্রাহিম ভূঁইয়া, বাংলাদেশ কংগ্রেসের মো. আনছার রহমান শিকদার ও ন্যাশনাল পিপলস পার্টির মো. আরিফুর রহমান।
এদিকে নওগাঁ-৬ আসনে দলীয় প্রতীক নিয়ে আওয়ামী লীগ, বিএনপি ও এনপিপির তিন জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।  তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. আনোয়ার হোসেন (হেলাল), বিএনপির শেখ মো. রেজাউল ইসলাম ও ন্যাশনাল পিপলস পার্টির মো. খন্দকার ইন্তেখাব আলম।

আত্রাই-রানীনগর উপজেলার মোট ১০৪টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হচ্ছে। আসনটিতে এবারই প্রথম ইভিএম ব্যবহার করা হচ্ছে।
নির্বাচনী এলাকার গুরুত্বপূর্ণ স্থানগুলোতে পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। এ আসনের মোট ভোটার ৩ লাখ ৬ হাজার ৭২৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫৩ হাজার ৭৫৮ জন এবং নারী ভোটার ১ লাখ ৫২ হাজার ৯৬৭ জন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর