× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৫ ডিসেম্বর ২০২০, শনিবার
৭ দিন সময় চাইলেন মন্ত্রী

ক্যাবল অপারেটরদের ধর্মঘট স্থগিত

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার
১৮ অক্টোবর ২০২০, রবিবার

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার ও একই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলকের অনুরোধে পূর্ব ঘোষিত ধর্মঘটের সিদ্ধান্ত থেকে সরে এসেছে ক্যাবল নেটওয়ার্ক সংগঠনগুলো। শনিবার এক ভার্চ্যুয়াল সভায় এ সিদ্ধান্ত জানান কোয়াব ও আইএসপিএবি নেতারা। বিকল্প ব্যবস্থা না করে সিটি করপোরেশন ক্যাবল অপসারণ কার্যক্রম শুরুর প্রতিবাদে করায় রোববার সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত ডিশ ও ইন্টারনেট সংযোগ বন্ধ করার কর্মসূচি ঘোষণা করেছিল কোয়াব ও আইএসপিএবি।  
বৈঠকে মন্ত্রী ও প্রতিমন্ত্রী যুক্ত ছিলেন। এতে প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন, অতিসত্বর এই সমস্যা সমাধানে কার্যকর একটি পদক্ষেপ নেবো। আপনার আপনাদের ইন্টারনেট বন্ধ রাখার সিদ্ধান্ত থেকে সরে আসেন। আপনারা আমাদের জন্য সাতদিন সময় দেন। মন্ত্রী মোস্তফা জব্বার বলেন, মেয়র ও আইনমন্ত্রী মহোদয় নিশ্চিত করেছেন আর কোনো তার কাটা হবে না।
সকল গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে আলোচনা করে জানিয়েছেন বিকল্প কোনো ব্যবস্থা না করে তার কাটা ঠিক হবে না। এ অবস্থায় আপনাদের অনুরোধ করছি আপনারা এই কর্মসূচিটি প্রত্যাহার করেন। আমি বলবো আপনাদের আন্দোলনের একটি বিজয় হয়েছে। সরকার ইতিমধ্যে দুই সিটি করপোরেশনকে তার না কাটার জন্য বলেছেন। আমি অনুরোধ করবো আপনাদের কর্মসূচি স্থগিত করেন। আমাদের আরো কিছুটা দিন সময় দেন যাতে এই সমস্যা সমাধানে উদ্যোগ নিতে পারি। আমি হাতজোড় করে অনুরোধ করছি আপনাদের কর্মসূচি স্থগিত করেন। আগামীকাল প্রধানমন্ত্রী বিষয়টি সম্বন্ধে জানবেন এবং সিদ্ধান্ত জানাবেন।
বৈঠকে কোয়াবের প্রতিষ্ঠাতা সভাপতি এসএম আনোয়ার পারভেজ বলেন, আমরা কখনোই গ্রাহকদের সমস্যায় ফেলতে চাইনি। আমরা করোনাকালে অনেককেই হারিয়েছি। তারপরেও কোনো কাজে পিছপা হয়নি। আমরা কর্মসূচি স্থগিত করছি।
আইএসপিএবি প্রেসিডেন্ট আমিনুল হাকিমও কর্মসূচি স্থগিতের ঘোষণা দেন। তিনি বলেন, রোববার মেয়র মহোদয়ের সঙ্গে বৈঠক আছে। মন্ত্রী মহোদয় বলেছেন প্রধানমন্ত্রী সিদ্ধান্ত জানাবেন। আমরা আশা করছি সপ্তাহখানেকের মধ্যে সমাধান পেয়ে যাবো।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর