× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৫ ডিসেম্বর ২০২০, শনিবার

করোনায় আরো ২৩ জনের মৃত্যু

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার
১৮ অক্টোবর ২০২০, রবিবার

দেশে সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ২৩ জনের মৃত্যু হয়েছে। এতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৬৪৬ জনে। নতুন করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ২০৯ জনের। এখন পর্যন্ত মোট ৩ লাখ ৮৭ হাজার ২৯৫ জন শনাক্ত হলেন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক নিয়মিত প্রেস  বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে আরো জানানো হয়, ১১০টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১১ হাজার ১২টি। নমুনা পরীক্ষা করা হয় ১১ হাজার ৫৭৩টি। এখন পর্যন্ত মোট ২১ লাখ ৫১ হাজার ৭০২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
গত একদিনে সুস্থ হয়েছেন এক হাজার ৫৬০ জন।
এখন পর্যন্ত সুস্থ ৩ লাখ ২ হাজার ২৯৮ জন।
গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১০ দশমিক ৪৫ শতাংশ এবং এখন পর্যন্ত ১৮ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৮ দশমিক শূন্য ৫ শতাংশ এবং মারা গেছে ১ দশমিক ৪৬ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ১৮ জন পুরুষ এবং ৫ জন নারী। এখন পর্যন্ত পুরুষ ৪ হাজার ৩৪৫ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ১ হাজার ৩০১ জন। ২৪ ঘণ্টায় ২৩ জনই হাসপাতালে মৃত্যুবরণ করেছেন। বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের বেশি ১৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন,  ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন এবং শূন্য থেকে ১০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৪ জন, চট্টগ্রাম বিভাগে ৪ জন, খুলনায় ১ জন, বরিশালে ২ জন এবং রংপুরে ২ জন।
গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ১৬৩ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ৩২০ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১০২ জন। এখন পর্যন্ত ছাড় পেয়েছেন ৭১ হাজার ৭৬০ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৮৪ হাজার ৮০ জনকে।
প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে ৪২৮ জনকে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন ৫৫৫ জন। এখন পর্যন্ত ছাড় পেয়েছেন ৫ লাখ ৫ হাজার ৫০৪ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিন করা হয়েছে ৫ লাখ ৪৫ হাজার ৩৭২ জনকে। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৩৯ হাজার ৮৬৮ জন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর