× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৩০ নভেম্বর ২০২০, সোমবার

জঙ্গি শামীমের লাশ আঞ্জুমানে হস্তান্তর

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ১৯ অক্টোবর ২০২০, সোমবার, ৮:৩২

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) উত্তরায় নির্মিত ক্যাম্পের নির্মাণাধীন ভবনের ব্যারাকে আত্মঘাতী হামলায় নিহত জঙ্গি শামীমের (২৫) লাশ আঞ্জুমানে মুফিদুলের কাছে হস্তান্তর করেছে র‌্যাব। শামীমের লাশ তার পরিবার নিতে অস্বীকার করার কারণে সাড়ে তিন বছর পর আঞ্জুমানে মুফিদুল ইসলামের কাছে হস্তান্তর করা হয়। এ বিষয়ে র‌্যাব-১ এর এসপি মো. নাজমুল হক জানান, নব্য জেএমবি’র এক সদস্য ২০১৭ সালের ১৭ই মার্চ উত্তরার আশকোনায় র‌্যাব ক্যাম্পে আত্মঘাতী হামলা চালালে ঘটনাস্থলে সে নিহত হয়। অজ্ঞাত ওই নিহত তরুণের নাম শামীম। তার বাড়ি নরসিংদীতে। বাবার নাম সাইদুর রহমান। নিহত শামীম একটা সময় বিদেশে ছিল। তিনি আরো বলেন, নিহতের পাসপোর্টের সূত্র ধরে পরিচয় নিশ্চিত করে র‌্যাব।
তবে নিহতের পরিবার মরদেহ গ্রহণে অস্বীকৃতি জানালে যথাযথ প্রক্রিয়া শেষে গতকাল সকাল সাড়ে ১০টার দিকে তার লাশ দাফনের জন্য আঞ্জুমানে মুফিদুল ইসলামের কাছে হস্তান্তর করা হয়। উল্লেখ্য, ওই ঘটনায় দুইজন র‌্যাব সদস্য সামান্য আহত হন। ওই দিন দুপুর দেড়টার দিকে নিহত যুবক দেয়াল টপকে ক্যাম্পের ভেতরে প্রবেশের সময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাকে চ্যালেঞ্জ করলে সে তার শরীরের সঙ্গে বেঁধে রাখা বোমাটির বিস্ফোরণ ঘটায়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর