× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৪ নভেম্বর ২০২০, মঙ্গলবার

মাস্ক ব্যবহার নিশ্চিতের নির্দেশ মন্ত্রিসভার

অনলাইন

অনলাইন ডেস্ক | ১৯ অক্টোবর ২০২০, সোমবার, ৩:০০

ঘরের বাইরে সবার মাস্ক ব্যবহার নিশ্চিত করতে তাগিদ দিয়েছে মন্ত্রিসভা। মাস্ক পরা নিশ্চিত করতে সচেতনামূলক পদক্ষেপের সঙ্গে প্রয়োজনে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আইন প্রয়োগ করা হবে। এ ব্যাপারে  মাঠ প্রশাসনকে নির্দেশনা দেয়া হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোমবার মন্ত্রিসভার ভার্চুয়াল বৈঠকে মাস্ক ব্যবহার নিয়ে আলোচনা হয়। পরে  মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম  সচিবালয়ে এক ব্রিফিংয়ে বলেন, আমরা দেখছি ইউরোপ-আমেরিকায় আবার করোনার ব্যাপক প্রাদুর্ভাব দেখা যাচ্ছে। সেজন্য প্রধানমন্ত্রী বিশেষভাবে নজর দিয়েছেন, সবাই যাতে কেয়ারফুল থাকি, সবাই যেন মাস্ক ইউজ করি।

পাবলিক প্লেসে কোনোভাবেই মাস্ক ছাড়া যাওয়া যাবে না জানিয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, মসজিদ, জনসমাগম স্থল, বা সামনে দুর্গাপূজা আসছে, সেসব জায়গায় কোনোভাবেই কেউ যেন মাস্ক ছাড়া না যান, তা নিশ্চিত করা হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী এবং মন্ত্রিসভা আশা প্রকাশ করেছেন, সবাই সচেতন হয়ে মাস্ক ব্যবহারে আরেকটু বেশি মনযোগী হবেন, তাহলে অটোমেটিক্যালি আমরা এটা থেকে একটু রিলিফ পাব। মন্ত্রিসভার নির্দেশনা হচ্ছে, সবাই যেন মাস্ক ব্যবহার করি।

তিনি বলেন, ইসলামিক ফাউন্ডেশনকে আমরা বলে দিয়েছে তারা যেন ইমামদের মাধ্যমে প্রতিদিন জোহর ও মাগরিবের নামাজের পরে মাইক বা জামায়াতের সময় বলে দেয়। বাজার, মার্কেট বা গণজমায়েতে যেখানে হয়, সেসব জায়গায় যেন একটা স্লোগানের মত থাকে- অনুগ্রহ করে মাস্ক ছাড়া কেউ প্রবেশ করবেন না।
তিনি আরো বলেন, মোবাইল কোর্ট ব্যবহারের নির্দেশনা কমিশনারদের দেয়া হয়েছে। যেভাবে যতটুকু সম্ভব মানুষকে সব জায়গায় রিকোয়েস্ট করে, মোটিভেট করে বা ফোর্স করে যদি করতে হয়, আইন প্রয়োগ করতে হলে আইনও প্রয়োগ করবে, অসুবিধা নেই।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Not Interested
১৯ অক্টোবর ২০২০, সোমবার, ২:৪৪

Aamadyr Minister Brendo, Trump Disease a aakranto. Jaykhany CINEMA hall khola, shob open cholcy, saye khany MASK. . . . . . O khoda kothai jaai.

মোঃ লুৎফর রহমান।
১৯ অক্টোবর ২০২০, সোমবার, ৩:৩৮

গন পরিবহনে সিটের বাইরে দারিয়ে লোক নেয়া হচ্ছে, এই ব্যাপারে গন পরিবহন সেক্টর এবং আইন প্রয়্যোগকারি সংস্থার কোন উদ্যোগ চোখে পরছেনা। বিশেষ করে সকালে অফিস টাইম এবং সন্ধায় অফিস শেষে ফেরার সময় কোন নিয়ম নীতি মানা হচ্ছেনা। বিশেষ করে গুলিস্তান থেকে চিটাগংরোড গামি যানবাহন যেমন মনজিল পরিবহন, রজনীগন্ধা পরিবহন এবং অন্যান্য যাত্রিবাহি বাস কেহই করোনাকালিন সাস্থ্য সুরুক্ষার জন্য কোন নিয়ম নীতি মানছেনা। পুলিশ নিরব ভুমিকা পালন করছে। কারনটা বোধগম্য নয়। এই ব্যাপারে সংশ্লিষ্ট কর্ত্বিপক্ষের জরুরি উদ্যোগ নেয়া প্রয়োজন।

অন্যান্য খবর