× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ নভেম্বর ২০২০, বৃহস্পতিবার

‘রেড ক্রিসেন্টের কার্যক্রম বেগবান করতে প্রয়োজনীয় সহযোগিতা করা হবে’

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৯ অক্টোবর ২০২০, সোমবার, ৫:০৭

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা সিটি ইউনিটের কার্যক্রম বেগবান করতে প্রয়োজনীয় সহযোগিতা করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।  সোমবার দুপুরে নগর ভবনে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা সিটি ইউনিটের কার্যক্রম অবহিতকরণ সংক্রান্ত এক কার্যনির্বাহী কমিটির সভায় তিনি এই মন্তব্য করেন।
ব্যারিস্টার শেখ তাপস বলেন, প্রাকৃতিক ও মনুষ্যসৃষ্ট সকল দুর্যোগে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ঢাকা ইউনিট বরাবরই মানুষের দুর্ভোগ লাঘবে ভুক্তভোগী মানুষের পাশে থেকে কাজ করেছে। তাই, চলমান কোভিড-১৯ মহামারির সংক্রমণ হতে জনগণের সুরক্ষায় করণীয় এবং আক্রান্ত লোকজনকে আন্তরিক সহযোগিতা প্রদান, রক্তদান কর্মসূচির বিস্তৃতি এবং দুর্যোগ ব্যবস্থাপনা কার্যক্রম প্রসারিত করে জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধিতে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা সিটি ইউনিটকে নেতৃত্বস্থানীয় ও বলিষ্ঠ ভূমিকা পালন করতে সচেষ্ট থাকার আহবান জানাই। সেজন্য আজীবন সদস্য সংখ্যা বৃদ্ধি করতে সবাইকে যথাযথ গুরুত্বসহকারে উদ্যোগী হতে হবে। দুর্যোগ-দুর্বিপাক ছাড়াও সাধারণ পরিস্থিতিতে রেড ক্রিসেন্ট সোসাইটি একটি সুন্দর ও সচল ঢাকা বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে জানিয়ে ডিএসসিসি মেয়র বলেন, রেড ক্রিসেন্ট সোসাইটির যুব ইউনিটের সদস্যগণ যানজট নিরসনে মানুষকে সচেতন করার পাশাপাশি জনগণ যাতে রাস্তা পারাপারে ফুটওভার ব্রিজ ব্যবহার করেন সেই বিষয়ে উদ্বুদ্ধ করতে পারেন। এছাড়াও, মাদক-সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত এবং অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে রেড ক্রিসেন্ট সোসাইটির যুব কার্যনির্বাহী কমিটি সদস্যবৃদেরকে আত্মনিয়োগ করতে হবে। সভায় কার্যনির্বাহী কমিটি ঢাকা সিটি রেড ক্রিসেন্ট ইউনিটের চলমান বিভিন্ন কার্যক্রম আগামী ও ২০২১ সালের জন্য গৃহিত বিভিন্ন কার্যক্রম সম্পর্কে তাপসকে অবহিত করেন। এ সময় তিনি ইউনিটের কার্যক্রমের ব্যাপকতা বাড়াতে প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন।
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা ইউনিটের সাধারণ সম্পাদক লায়ন শরীফ আলী খানের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত অবহিতকরণ সভায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নিবার্হী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নুরী, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা সিটি ইউনিটের ভাইস চেয়ারম্যান মো. সাহিদুর রহমান, ইউনিট কার্যনির্বাহী কমিটির সদস্য জামাল উদ্দিন, প্রকৌশলী শেখ পারভেজ উদ্দিন আহমেদ, মাঈনুল হক, রাশেদা চৌধুরী, যুব কার্যনির্বাহী কমিটির যুব প্রধান মো. আরিফুল ইসলাম ও অন্যান্য যুব সদস্যবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর