× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৪ নভেম্বর ২০২০, মঙ্গলবার
চুণ্টায় ২ ঘণ্টায় ১২ শ’ ভোট

জালভোটে তিন তরুণীর কারাদণ্ড

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া/সরাইল প্রতিনিধি | ২১ অক্টোবর ২০২০, বুধবার, ৮:৩৫

সরাইলের চুণ্টা ইউনিয়নের চেয়ারম্যান পদের উপনির্বাচনে শান্তিপূর্ণ ভোট হয়েছে। তবে জালভোট দেয়ার চেষ্টার অভিযোগে তিন তরুণীকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দুপুর পৌনে তিনটার দিকে চুণ্টা ইউনিয়নের রসুলপুর উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয়কেন্দ্রে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। দণ্ডপ্রাপ্তরা হলো-চুণ্টা ইউনিয়নের রসুলপুর গ্রামের আব্দুর রহমানের মেয়ে সাদিয়া আক্তার (২০), হাফিজুর রহমানের  মেয়ে তাইয়্যিবা আক্তার (২০) ও নওয়াব মিয়ার মেয়ে সুমাইয়া সুলতানা (২০)। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজা পারভীন জানান, ওই তিন তরুণী জালভোট দেয়ার চেষ্টা করে। তারা যে নামে ভোট দিতে এসেছিলেন তালিকার সঙ্গে সেই নামের মিল পাওয়া যায়নি। তাছাড়া একজনের  ভোট আগেই দেয়া হয়েছিল। সবকিছু যাচাই বাছাই করে তাদের প্রত্যেককে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।
এদিকে এ কেন্দ্রে ভোট গ্রহণের প্রথম ২ ঘণ্টায় ১২ শ’ ভোট পড়ে। বেলা ১১টায় কেন্দ্রটিতে নারী ভোটারের সারিতে ভিড় দেখা গেলেও পুরুষ সারি ছিল শূন্য। কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আবদুল আজিজ  বেলা ১১টায় ৪০ ভাগ ভোট কাস্ট হওয়ার কথা জানান। কেন্দ্রের মোট ভোটার ২৬৬০।
উপনির্বাচনের ভোটগ্রহণে কড়াকড়ি ব্যবস্থা গ্রহণ করে নির্বাচন প্রশাসন। এক এসআই’র নেতৃত্বে ৬ পুলিশ সদস্য ছাড়াও ১৭ আনসার সদস্য মোতায়েন করা হয় প্রতি কেন্দ্রে। একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেন সার্বক্ষণিক। এ ছাড়া কেন্দ্র ঘিরে ছিল বিজিবি ও র‌্যাবের উপস্থিতি। ১০টি কেন্দ্রের প্রতিটিতে ভোটার উপস্থিতি ছিল লক্ষণীয়। নিরাপত্তার চিত্রও ছিল অনুরূপ। ইউনিয়নের মোট ভোটার ২৪,০৫১ জন। এরমধ্যে পুরুষ ১২,৪৫২ জন আর নারী ভোটার ১১,৫৯৯ জন। নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। তারা হচ্ছেন নৌকা প্রতীকে হাবিবুর রহমান, আনারস প্রতীকে মোহাম্মদ হুমায়ুন কবির, মিনার প্রতীকে মাওলানা আসাদুল্লাহ, লাঙ্গল প্রতীকে হাজী মোহাম্মদ বাহার মোল্লা। গত ১০ই জুলাই ইউনিয়নের চেয়ারম্যান শাহজাহান মিয়া মারা গেলে চেয়ারম্যানের পদটি শূন্য হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর