× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ নভেম্বর ২০২০, বৃহস্পতিবার

আন্তর্জাতিক পুরস্কারে পংকজ

বিনোদন

স্টাফ রিপোর্টার | ২১ অক্টোবর ২০২০, বুধবার, ৪:১২

আন্তর্জাতিক পুরস্কার জিতলেন সুরকার ও সংগীত পরিচালক জাহিদ বাশার পংকজ। আন্তর্জাতিক এক থিম সং প্রতিযোগিতায় পংকজের ‘সেল্ফলেস লাভ’ গানটি দশম স্থান অর্জন করেছে। সম্প্রতি ঢাকা রিপোটার্স ইউনিটিতে ‘ইন্টারন্যাশনাল ওয়াটার কালার সোসাইটি (আইডব্লিউএস)’র বাংলাদেশ শাখার এক সংবাদ সম্মেলনে সংবাদটি জানানো হয়। আন্তর্জাতিক সংগঠন ইন্টারন্যাশনাল ওয়াটার কালার সোসাইটি আয়োজিত থিম সং প্রতিযোগিতায় বাংলাদেশসহ বিশে^র ১০০টি দেশের প্রতিযোগীদের এই প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আহবান জানানো হয়। প্রতিযোগিতায় হংকং, যুক্তরাষ্ট্র, বুলগেরিয়া, বলিভিয়া, ইউক্রেন, তুরস্ক-যুক্তরাজ্য ও বাংলাদেশ মিলিয়ে ১০ জনকে বিজয়ী হিসাবে ঘোষণা করা হয়। যুক্তরাষ্ট্র, কানাডা, যুক্তরাজ্য, ইকুয়েডর, মেক্সিকো, রাশিয়া, ইউক্রেন, বুলগেরিয়া, হংকং, বলিভিয়া, পোল্যান্ড, মোনাকো-চীন, জাপান, তুরস্ক, কোস্টারিকা, ফিলিপাইন, হন্ডুরাস, কসোভো, আলবেনিয়া, ইন্দেনেশিয়া, ইতালি, আজারবাইজান, মিশর, সুদান, বেলারুশ, তাতারস্তান এবং বাংলাদেশের গুণীজনদের নিয়ে গঠিত হয় ৩২ সদস্যের জুরি বোর্ড। বোর্ডের বিচারে দশম স্থান অর্জন করে জাহিদ বাশার পংকজ’র ‘সেল্ফলেস লাভ’ গানটি। গানটির কথা, সুর ও সংগীতায়োজন করেছেন তিনি নিজেই।
পংকজ প্রায় দুই যুগ ধরে দেশের সংগীত অঙ্গনে একজন সফল সুরকার এবং সংগীত পরিচালক হিসাবে কাজ করছেন। তার বহু কাজ বানিজ্যিকভাবে ব্যবসা সফল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর