× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৯ নভেম্বর ২০২০, রবিবার
আলাপন

মানের দিকে গুরুত্ব দিচ্ছি -বাঁধন সরকার পূজা

বিনোদন

ফয়সাল রাব্বিকীন | ২২ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ১১:৪৫

চলতি প্রজন্মের জনপ্রিয় কন্ঠশিল্পী বাঁধন সরকার পূজা। গত কয়েক বছরে ধারাবাহিকভাবে বেশ কিছু শ্রোতাপ্রিয় গান তিনি উপহার দিয়েছেন। অডিওর পাশাপাশি করেছেন প্লেব্যাকও। আর স্টেজেও বেশ ব্যস্ত তিনি। যদিও করোনা পরিস্থিতির পর স্টেজ শো আর হচ্ছে না তেমন। আর সে কারণেই অডিও এবং প্লেব্যাকেই বেশি সময় দিচ্ছেন। তবে করোনা পরিস্থিতির প্রথম কয়েক মাস একদম বাইরে বের হননি পূজা। এখন স্বাস্থ্যবিধি মেনে কাজ করছেন।
পূজা বলেন, আসলে অনেক দিন তো বন্দি জীবন কাটিয়েছি। এখন ধীরে ধীরে কাজে ফিরছি। কারণ করোনা কবে নাগাদ যাবে তার কোনো ঠিক ঠিকানা নেই। তাই সচেতন থেকে কাজ করছি। আর স্টেজ শো তো এখন বন্ধ। সে কারণেই রেকর্ডিংয়েই বেশি মনোযোগী হয়েছি। এদিকে পূজা সম্প্রতি আসিফ আকবরের সঙ্গে একটি নতুন দ্বৈত গানে কন্ঠ দিয়েছেন। গানের নাম ‘মুগ্ধতা’। মেহেদী হাসান লিমনের কথায় গানটির সুর করেছেন মোহাম্মদ মিলন। আর সংগীত করেছেন এমএমপি রনি। এর আগেও ‘আমি তুমিময়’ শিরোনামের একটি গানে একসঙ্গে কণ্ঠ দিয়েছিলেন আসিফ ও পূঝা। সেটা প্রকাশ হযেছিলো সিডি চয়েসের ব্যানারে। এ প্রসঙ্গে পূজা বলেন, এবারের গানটিও বেশ ভালো হয়েছে। আলাদা ধরনের। এটি আমার নিজের ইউটিউব চ্যানেলে প্রকাশ করবো। এদিকে আরো কয়েকটি নতুন গান প্রস্তুত হয়ে আছে বলে জানালেন পূজা। এরমধ্যে নতুন দুটি গানে তিনি কন্ঠ দিয়েছেন ইমরানের সঙ্গে। এছাড়া কয়েকটি সলো গানও তৈরি হয়ে আছে তার। নতুন গান বিষয়ে পূজা বলেন, করোনার আগে কয়েকটি গান করে রেখেছিলাম। আবার নতুন করেও করেছি কিছু। সব মিলিয়ে নির্দিষ্ট সময় পর পর গানগুলো প্রকাশ করবো বলে ঠিক করেছি। তবে গানের ক্ষেত্রে মানের দিকে গুরুত্ব দিচ্ছি। মনের মতো কথা-সুরের হলেই কেবল সেই গান করছি। আমার বিশ্বাস যে গানগুলো করেছি সেগুলো ভালো লাগবে সবার। এদিকে মিউজিক ইন্ডাস্ট্রির অবস্থা প্রসঙ্গে পূজা বলেন, ইন্ডাস্ট্রির অবস্থা এমনিতেই স্থিতিশীল ছিলো না। তার ওপর করোনার থাবায় অবস্থা আরো খারাপ হয়েছে। আর স্টেজ শোও তো বন্ধ। কবে নাগাদ শুরু হবে তার নিশ্চয়তা নেই। সব মিলিয়ে ইন্ডাস্ট্রির অবস্থা ভালো না।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর