× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৪ নভেম্বর ২০২০, মঙ্গলবার

পুরনো কোচেই আস্থা আবাহনী-মোহামেডানের

খেলা

স্পোর্টস রিপোর্টার | ২৪ অক্টোবর ২০২০, শনিবার, ৮:২৫

গত দুই মৌসুম আবাহনী লিমিটেডের কোচের দায়িত্ব পালন করেছেন মারিও লেমস। তার অধীনেই এএফসি কাপে দুর্দান্ত খেলেছে আকাশী-হলুদ শিবির। আসছে মৌসুমেও আকাশি-হলুদ জার্সিধারীদের ডাগআউটে দেখা যাবে ৩৪ বছর বয়সী পর্তুগিজ কোচকে। আগামী নভেম্বরের শেষ সপ্তাহে ঢাকায় এসে দলের দায়িত্ব নেবেন লেমোস। যদিও এর আগেই প্রথম সপ্তাহ থেকে অনুশীলন শুরু হয়ে যাবে আবাহনীর। পুরনো কোচে আস্থা রাখছে মোহামেডানও। মোহামেডানের দায়িত্ব নিতে নভেম্বরের শুরুতেই ঢাকায় আসছেন শন লেন।
এক মৌসুম আগে লেমসের অধীনে আবাহনী এএফসি কাপ ফুটবলে প্রথমবারের মতো জোনাল সেমিফাইনালে খেলেছে।
এছাড়া জাতীয় দলের ফিটনেস কোচ থাকাকালীন তার অভিজ্ঞতা কম নয়। দেশের ফুটবলের প্রায় সবই তার জানা। লেমসকে আবারও দায়িত্ব দেয়ার বিষয়টি নিশ্চিত করে আবাহনীর ম্যানেজার সত্যজিৎ দাশ রুপু বলেন, ‘আমরা লেমসকে আবারও কোচ হিসেবে চূড়ান্ত করেছি। তার অধীনে দল ভালো করেছে। এছাড়া এখানকার সবকিছুই তার চেনা-জানা। নেপাল ম্যাচের পর জাতীয় দলের খেলোয়াড়েরা ক্লাবে যোগ দেবে। তখনই লেমস ঢাকায় আসবেন।’ গত কয়েক মৌসুম ধরেই নাইজেরিয়ান তারকা সানডে চিজোবা আাবাহনীর মূল ভরসা। তবে এবার তার জায়গায় নতুন স্ট্রাইকার দেখা যেতে পারে। এছাড়া অন্য বিদেশিদের মধ্যেও আসতে পারে পরিবর্তন। তবে আগের স্থানীয় খেলোয়াড়দের ধরে রাখছে ঐতিহ্যবাহী দলটি।
এদিকে বাংলাদেশ পুলিশ এএফসি’র দায়িত্ব নিতে আগামীকাল ঢাকায় আসছেন শ্রীলঙ্কান  কোচ নিজাম পাকির আলী। আরামবাগের ডাগআউট সামলাতে দেখা যেতে পারে ভারতের সুব্রত ভট্টাচার্যকে। সাইফ স্পোর্টিংয়ে নতুন বিদেশি কোচ আসার সম্ভাবনা আছে। তবে মোহামেডানে থাকা এক প্রকার নিশ্চিত শন লেনের । গেল দুই মৌসুম সাদা-কালোদের ডাগআউট সামলিয়েছেন এই বৃটিশ কোচ। তার অধীনে গত মৌসুমটা বেশ ভালোই  কেটেছে মোহামেডানের। লীগ পরিত্যক্ত হওয়ার আগ পর্যন্ত ৬ ম্যাচ খেলেছিল মোহামেডান। এর মধ্যে শক্তিধর দল বসুন্ধরা কিংস ও শেখ রাসেলকে হারিয়েছিল তারা। ৬ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের চার নম্বরে ছিল মোহামেডান। আবাহনী-মোহামেডানের মতো পুরোনো কোচেই আস্থা রাখছে চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। এরইমধ্যে স্প্যানিয়ার্ড কোচ অস্কার ব্রুজনের অধীনে অনুশীলনও শুরু করেছে ক্লাবটি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর