× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৭ নভেম্বর ২০২০, শুক্রবার

বাংলাদেশকে ১০০টি ভেন্টিলেটর পাঠিয়েছে যুক্তরাষ্ট্র

শেষের পাতা

মানবজমিন ডেস্ক | ২৪ অক্টোবর ২০২০, শনিবার, ৯:০১

কোভিড-১৯ মোকাবিলায় সহায়তার অংশ হিসেবে বাংলাদেশের জন্য ১০০টি ভেন্টিলেটর পাঠিয়েছে যুক্তরাষ্ট্র। মার্কিন সরকারের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইউনাইটেড স্টেটস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট (ইউএসএআইডি)-এর মাধ্যমে এই সহায়তা দেয়া হয়েছে। ইউএসএআইডি’র টুইটার পোস্ট থেকে এ তথ্য জানা গেছে।
মার্কিন উপ-পররাষ্ট্রমন্ত্রী স্টিফেন ই বিগান তার সাম্প্রতিক সফরের সময় যুক্তরাষ্ট্রের তৈরি ১০০ ভেন্টিলেটর বাংলাদেশে সরবরাহের ঘোষণা দিয়েছিলেন। গতকাল বাংলাদেশে নিয়োজিত মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর. মিলার টুইটারে জানিয়েছেন, ভেন্টিলেটরগুলো গত বৃহস্পতিবার বাংলাদেশে পৌঁছায়।
ইউএসএআইডি’র টুইটে জানানো হয়, কোভিড-১৯ মোকাবিলায় বাংলাদেশে পাঠানো ১০০টি ভেন্টিলেটর ঢাকার বিমানবন্দরে পৌঁছানোর পর তা গ্রহণ করেন দূতাবাসের উপ-মিশন প্রধান ওয়াগনার এবং ইউএসএআইডি’র বাংলাদেশ মিশনের ভারপ্রাপ্ত পরিচালক।
গতকাল বাংলাদেশে নিয়োজিত মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর. মিলার ইউএসএআইডি-এর ভেন্টিলেটর পাঠানোর সেই ?টুইটটি আমেরিকা অ্যাক্টস ও ইউএসবিডি পার্টনারশিপ হ্যাশট্যাগে রিটুইট করেছেন। লিখেছেন, জীবন রক্ষাকারী এ সরঞ্জামগুলোর ডেলিভারি ও প্লেসমেন্ট নিশ্চিত করায় ইউএসএআইডি, বাংলাদেশ সরকার ও বিমানবন্দর কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাচ্ছি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর