× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৪ নভেম্বর ২০২০, মঙ্গলবার

বেতন কমেছে ইংলিশ ক্রিকেটারদের

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৪ অক্টোবর ২০২০, শনিবার, ১:০১
প্রথমবারের মতো ইসিবির কেন্দ্রীয় চুক্তির আওতায় এসেছেন ওলে পোপে ও জো রুট

করোনা ভাইরাসের কারণে ক্ষতির মুখে পড়া ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) পাশে আরো একবার দাঁড়ালেন এউইন মরগান-বেন স্টোকসরা। আগামী একবছর ১৫ শতাংশ বেতন কম নিতে রাজি হয়েছেন তারা।

করোনা মহামারিতে ১০ কোটি ৬ লাখ পাউন্ড ক্ষতি হয়েছে বলে দাবি ইসিবির। সবার আগে দ্বিপাক্ষিক সিরিজ শুরু করেও বড় অঙ্কের ক্ষতি এড়াতে পারেনি ইসিবি। আর্থিক ক্ষতির শঙ্কা রয়েছে আরো। বেতন কমানোর জন্য আগে থেকেই রাজি ছিলেন চুক্তিবদ্ধ ক্রিকেটাররা। গত ইংলিশ গ্রীষ্মে বোর্ডকে ৫ লাখ পাউন্ড অনুদান দিয়েছিলেন মরগানরা।

১লা অক্টোবর থেকে চুক্তিবদ্ধ ২৩ ক্রিকেটারের বেতন কাটা কার্যকর থাকবে আগামী একবছর। আর্থিক ক্ষতি কমাতে আগেই ৬০ জন কর্মী ছাঁটাই করেছে ইসিবি। অক্টোবরের শুরুতে ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রড বলেন, ‘খেলোয়াড়েরা পরিস্থিতি সম্পর্কে খুব সচেতন।
ইসিবি ৬০ জনের মত কর্মীকে চাকরিচ্যুত করেছে। আমার মনে হয় ক্রিকেটারদের স্বাভাবিক বেতন প্রত্যাশা করা ভুল।’

পুরো বিষয়টি সুরাহা হয়েছে ইসিবি, প্রোফেশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন এবং টিম ইংল্যান্ড প্লেয়ার পার্টনারশিপ (টিইপিপি) এর মধ্যস্থতায়। ইংল্যান্ডের পুরুষ দলের ব্যবস্থাপনা পরিচালক অ্যাসলে গিলিস বলেন, ‘খেলোয়াড় ও টিইপিপিকে তাদের সহায়তার জন্য ধন্যবাদ জানাতে চাই, যা আমাদের এই চুক্তিতে পৌঁছাতে সক্ষম করেছে। আমাদের পুরুষ দলের ক্রিকেটার ও তাদের প্রতিনিধিদের (টিইপিপি) সাথে সম্পর্ক দৃঢ়। আমাদের আলাদা করে বলতেই হবে যে এই কঠিন সময়ে দুই অধিনায়ক জো রুট (টেস্ট) ও এউইন মরগানের (ওয়ানডে, টি-টোয়েন্টি) দুর্দান্ত পরিণতবোধ ও দায়িত্ব নিয়ে কার্যক্রম পরিচালনা করেছে।’

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর