× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ নভেম্বর ২০২০, বৃহস্পতিবার

২০৩০ সালের মধ্যে সড়কে ৫০% মৃত্যু হ্রাসে বিশ্ব ব্যাংক ও ব্র্যাকের চুক্তি

অনলাইন

অর্থনৈতিক রিপোর্টার | ২৪ অক্টোবর ২০২০, শনিবার, ৫:০২

বাংলাদেশে সড়ক নিরাপত্তা উন্নয়নে সহযোগিতা এবং ২০৩০ সালের মধ্যে সড়কে ৫০ শতাংশ মৃত্যু কমিয়ে আনার জন্য সমঝোতা চুক্তি সই করেছে বিশ্ব ব্যাংক ও ব্র্যাক।

শনিবার অনলাইনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের অংশগ্রহণের মধ্য দিয়ে এই চুক্তি সাক্ষর হয়।

বাংলাদেশে বিশ্ব ব্যাংকের জ্যেষ্ঠ বিদেশ বিষয়ক কর্মকর্তা মেহেরিন আহমেদ মাহবুব এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ‘সড়ক নিরাপত্তা সহযোগিতা: ২০৩০ সালের মধ্যে সড়ক দুর্ঘটনায় মৃত্যু ৫০ শতাংশ হ্রাস’ শীর্ষক অনুষ্ঠানে অংশীদারিত্বের অংশ হিসেবে যশোর-ঝিনাইদহ ৪৮ কিলোমিটার করিডোরে একটি সড়ক নিরাপত্তা সচেতনতা অভিযান চালুর ঘোষণা দেওয়া হয়।

এটি বিশ্ব ব্যাংকের উইকেয়ার প্রকল্পের পরিপূরক হিসেবে চলতি বছরের জুনে অনুমোদিত হয় এবং এর লক্ষ্য ছিল ভোমরা-সাতক্ষীরা-নাভারন এবং যশোর-ঝিনাইদহে বিদ্যমান দুই লেনের মহাসড়ককে চার লেনে উন্নীত করা।

গণপরিবহনে নারীদের সুরক্ষার উন্নয়ন, নারীসহ সব চালকদের প্রশিক্ষণ ও দক্ষতা বৃদ্ধির জন্য অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করবে ব্র্যাক ও বিশ্ব ব্যাংক।

ব্র্যাকের ড্রাইভিং স্কুলের উদ্যোগ ‘চাকার পেছনের নারীরা’র মাধ্যমে ইতোমধ্যে ২১৪ জন নারীকে পেশাদার চালকের প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর