× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ নভেম্বর ২০২০, বৃহস্পতিবার

‘জোন ভাগ করে লকডাউনে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আপত্তি ছিল’

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২৪ অক্টোবর ২০২০, শনিবার, ৫:১৩

করোনা ভাইরাস মোকাবিলায় রেড, ইয়োলো ও গ্রিন জোন করে লকডাউনের সিদ্ধান্ত ভুল ছিল বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। আজ শনিবার হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের আয়োজনে ‘করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ ও আমাদের করণীয়’ শীর্ষক অনলাইনে আলোচনায় এ কথা বলেন তিনি।
মন্ত্রী বলেন, বৈজ্ঞানিক ব্যাখ্যার কারণে নেয়া ওই সিদ্ধান্ত খুব একটা কাজে আসেনি। সেসময় রেড, ইয়োলো, গ্রিন জোনে ভাগ করার বিষয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আপত্তি ছিলো।
তিনি বলেন, করোনার সঙ্কটে সারা বিশ্ব যে পদক্ষেপগুলো নিয়েছিলো তার অনেকেই ভুল ছিলো। হঠাৎ চেপে বসা এ সঙ্কটে বাংলাদেশও ছোট ছোট কিছু ভুল করেছে। তবে সরকারের অধিকাংশ সিদ্ধান্তই কাজে দিয়েছে বলে দাবি করেন মন্ত্রী।
এন্টিবডি টেস্টের ক্ষেত্রে সংশ্লিষ্টদের মতামত নিয়েই সিদ্ধান্ত নেয়া হয়েছিলো বলেও জানান তিনি। অনুষ্ঠানে বক্তারা করোনা মোকাবেলায় প্রান্তিক পর্যায়ের মানুষকে আরও সচেতন করতে সরকারকে আহ্বান জানান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর