× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৭ নভেম্বর ২০২০, শুক্রবার

শারদীয় উৎসবে অণিমার ‘নিবেদন’

বিনোদন

স্টাফ রিপোর্টার | ২৫ অক্টোবর ২০২০, রবিবার, ৭:৪৯

শারদীয় দুর্গা উৎসব উপলক্ষে দেশের বিশিষ্ট রবীন্দ্রসংগীত শিল্পী অণিমা রায় তার ৪টি নতুন গানের মিউজিক ভিডিও প্রকাশ করেছেন। আজ মহানবমীতে রাত ১০টায় এ উপলক্ষে চ্যানেল আইতে শিল্পীর একক সংগীতানুষ্ঠান প্রচার হবে। অনুষ্ঠানের নাম ‘নিবেদন’। এখানে শিল্পীর গাওয়া ৪টি নতুন গানের মিউজিক ভিডিও প্রকাশ পাবে। একইসঙ্গে গানগুলো চ্যানেল আইয়ের ডিজিটাল প্ল্যাটফরম ও অণিমা রায়ের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে অবমুক্ত হবে। এ প্রসঙ্গে অণিমা রায় বলেন, একজন শিল্পী হিসেবে উৎসবকে রাঙ্গাতেই নিজের শ্রোতা-দর্শককে গানটাই নিবেদন করতে চাই। তাই এটি আমার দর্শক-শ্রোতাদের জন্য শারদীয় শুভেচ্ছা। এটা খুবই আনন্দের বিষয় যে, এবারের পূজোয় অনেকেই উৎসবের গান প্রকাশ করছেন।
তবে আমি মনে করি, শুধু একটি দিনকে মাথায় রেখে কোনো গানের ব্যাপ্তি বা তার রেশ মাত্র একদিন বা এক সপ্তাহই থাকে। তাই উৎসব উপলক্ষে এমন কিছু গানের মিউজিক ভিডিও উপহার দিচ্ছি যার আবেদন থাকবে বছরের প্রতিটি দিনের জন্য। এ ছাড়া এই কাজগুলোতে আমার নিজের মিউজিক স্কুল ‘সুরবিহার’-এর ছাত্রছাত্রীরা নেচেছে, মডেল হিসেবে অংশ নিয়েছে। তাই আনন্দটা আলাদা। মানিকগঞ্জের এক জমিদার বাড়িতে আমরা টানা দু’দিন ধরে কাজগুলো করেছি। তাই এই নিবেদন আমার ছাত্রছাত্রীদের সঙ্গে নিয়ে অনন্য এক স্মারক হয়ে থাকবে। অণিমা রায়ের কণ্ঠে যে গানগুলোর মিউজিক ভিডিও প্রকাশ পেতে যাচ্ছে সেগুলো হলো- অতুল প্রসাদ সেনের ‘বধূ ক্ষণিকের দেখা’ ও ‘মোর আজি গাঁথা’, রজনীকান্ত সেনের ‘আমি অকৃতি অধম’ এবং দ্বিজেন্দ্রলাল রায়ের ‘বধূয়া আমিও একাকী’। গানগুলোর ভিডিও নির্মাণ করেছেন ইয়ামিন ইলান। এ ছাড়া ২৬শে অক্টোবর বিকাল তিনটায় একুশে টিভির বিশেষ আয়োজন ‘পূজার দিনে গানে গানে’ শিরোনামের অনুষ্ঠানে সরাসরি গাইবেন অণিমা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর