× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ নভেম্বর ২০২০, বুধবার

অসহায়ের পাশে রুহুল আমীন

বাংলারজমিন

রফিক বিশ্বাস, তারাকান্দা (ময়মনসিংহ) থেকে | ২৫ অক্টোবর ২০২০, রবিবার, ৮:০৫

তারাকান্দায় অসহায়, অসুস্থ, হতদরিদ্র নারী-পুরুষের পাশে তরুণ সমাজসেবক রুহুল আমীন। উপজেলার পূর্ব তালদিঘী গ্রামের এই যুবক সরকারি কোন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকতা না করলেও গ্রামে শিক্ষার্থীদের পাঠদান করতেন। আর তখন থেকে মাস্টার হিসেবে পরিচিতি লাভ করেন। ২০০৬ থেকে ২০১০ সাল পর্যন্ত অভিনন্দন বিদ্যা নিকেতন নামে দুগাছি গ্রামে (কেজি) স্কুল প্রতিষ্ঠা করে দরিদ্র পরিবারের  সন্তানদের বিনামূল্যে পাঠদান করান। বগিরপাড়া গ্রামের মুকছিদুলের বাড়িতে অভিনন্দন মায়া শিক্ষা একাডেমি নামে সম্পূর্ণ বিনামূল্যে অসহায় শিশুদের মাঝে নিজস্ব অর্থায়নে সহায়তা করে শিক্ষার আলো ছড়িয়ে দেন। গোয়াতলা টানকান্দা গ্রামে অভিনন্দন বিদ্যা নিকেতন নামে শিক্ষা প্রতিষ্ঠান খুলে শিক্ষায় ঝরে পড়া শিশুদের  মাঝে পাঠদান করেন। তিনি শিক্ষকদের নিজস্ব অর্থায়ানে ভাতা প্রদান করে পাঠদানে অংশ নেন। গোয়াতলা মধ্যপাড়া জামে মসজিদে দীর্ঘদিন মক্তব বন্ধ থাকা নিজস্ব অর্থায়নে শিক্ষকের বেতনসহ বিনামূল্যে মাদ্রাসা শিক্ষার প্রসার ঘটাতে তার অবদান রয়েছে।
এছাড়াও এলাকার অসহায় মানুষের পাশে নিজস্ব অর্থায়নে মানবিক সহায়তার পাশাপাশি সামাজিক প্রতিষ্ঠানের উন্নয়নে নিজস্ব অর্থায়েনে উন্নয়নে অংশগ্রহণ করে যাচ্ছেন। শারদীয় দুর্গোৎসব উপলক্ষে হিন্দু সমপ্রাদয়ের হতদরিদ্র শতাধিক পরিবারে শাড়ি, লুঙ্গি বিতরণ করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর