× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ নভেম্বর ২০২০, বৃহস্পতিবার

কেরানীগঞ্জে নতুন ভবনে এসিল্যান্ড অফিস

বাংলারজমিন

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি | ২৫ অক্টোবর ২০২০, রবিবার, ৮:৩০

ঢাকার কেরানীগঞ্জে রাজস্ব সার্কেল দক্ষিণ সহকারী কমিশনার (ভূমি) অফিস নতুন ভবনে স্থানান্তরিত হওয়ায় সেবাপ্রার্থীরা অনেক স্বস্তি প্রকাশ করেছেন। এতে স্বাস্থ্যবিধি মেনে সেবাপ্রার্থীরা তাদের প্রত্যাশিত ভূমি সেবা পাবেন। কেরানীগঞ্জ রাজস্ব সার্কেল দক্ষিণ ভূমি অফিস সূত্রে জানা যায়, তাদের পুরাতন অফিসটি ছিল খুব ছোট ও জরাজীর্ণ। এতে অফিসের প্রয়োজনীয় কাগজ ও নথিপত্র রাখতে অনেক অসুবিধা হতো। সামান্য বৃষ্টি হলেই অফিসের প্রয়োজনীয় কাগজ ও নথিপত্র ভিজে নষ্ট হতো। অফিসের কর্মকর্তা ও কর্মচারীদের বসার তেমন কোনো সুব্যবস্থা ছিল না। এ ছাড়া অফিসে সেবা নিতে আসা মানুষজনকে  ঠাসাঠাসি করে প্রবেশ করতে অনেক ভোগান্তিতে পড়তে হতো। সেবাপ্রার্থীদের অফিসে বসার জায়গা দেয়ার মতো কোনো ব্যবস্থাও ছিল না।
এ অবস্থায় করোনাকালীন  অফিসে কোনো প্রকার স্বাস্থ্যবিধি মেনে চলা সম্ভব হয়নি। করোনাকালীন সময়ে অফিসে মানুষের ভিড়ে সেবাপ্রার্থীদের সেবা দিতে গিয়ে কেরানীগঞ্জ রাজস্ব সার্কেল দক্ষিণ সহকারী কমিশনার (ভূমি) সানজিদা পারভিন তিন্নী, অফিস সহকারী মো. সোহেলসহ কয়েকজন করোনায় আক্রান্ত হন। পরে ঢাকা জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম, কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ ও কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেবনাথের অনুমতিক্রমে উপজেলা চত্বরে অন্য একটি খালি ভবনে অফিসটি স্থানান্তর করা হয়। এই  ভবনে পূর্বে উপজেলা মহিলা বিষয়ক অফিস, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস, উপজেলা প্রাণিসম্পদ অফিস ও তথ্য আপার অফিস ছিল। তারা প্রত্যেকেই অন্য একটি ভবনে তাদের অফিস স্থানান্তর করলে ওই ভবনটি খালি হয়। পরে উপজেলা প্রকৌশলীর তত্ত্ববধানে ভবনটির কিছু সংস্কার কাজ করে সেখানে কেরানীগঞ্জ রাজস্ব সার্কেল দক্ষিণ ভূমি অফিসটি স্থানান্তর করা হয়। কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেবনাথ জানান, জনস্বার্থে করোনা পরিস্থিতি মোকাবিলার জন্য স্বাস্থ্যবিধি মেনে সাধারণ মানুষ যাতে ভূমি সেবা নিতে পারেন সেই লক্ষে নতুন ভবনে  সাময়িকভাবে অফিসটি স্থানান্তর করা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর