× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৫ ডিসেম্বর ২০২০, শনিবার

মুক্ত হয়েই দেশে ফিরছেন সাকিব

খেলা

স্পোর্টস রিপোর্টার
২৫ অক্টোবর ২০২০, রবিবার

আর মাত্র ৩ দিন পর আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নিষেধাজ্ঞা উঠে যাবে সাকিব আল হাসানের ওপর থেকে। গেল বছর তিনি নিষিদ্ধ হয়েছিলেন সব ধরনের ক্রিকেট থেকে। অপরাধ, ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে তা গোপন রেখেছিলেন আইসিসি ও বিসিবি’র কাছে। আইসিসি’র কাছে সাকিব নিজের দোষ স্বীকার করে নিয়েছিলেন। যে কারণে তাকে দুই বছরের জন্য নিষিদ্ধ করে আইসিসি। তবে সেখানে এক বছর ছিল স্থগিত নিষেধাজ্ঞা। ২৯শে অক্টোবর থেকে সাকিবের আর মাঠে ফিরতে বাধা নেই। বর্তমানে তিনি রয়েছেন যুক্তরাষ্ট্রে পরিবারের সঙ্গে।
তবে জানা গেছে নভেম্বরের প্রথম সপ্তাহেই দেশে ফিরে আসছেন তিনি। বিসিবি’র মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম দৈনিক মানবজমিনকে বলেন, ‘যতটা শুনেছি সাকিব হয়তো আগামী মাসের শুরুতেই দেশে ফিরতে পারেন।’
গত সেপ্টেম্বরে দেশে এসেছিলেন সাকিব। নিষেধাজ্ঞা থাকায় মিরপুর শেরেবাংলা মাঠে অনুশীলন করতে পারেননি। তবে তার শিক্ষা প্রতিষ্ঠান বিকেএসপিতে নিজেকে প্রস্তুত করেন। পরে আবারো তিনি যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। এবার দেশে ফিরে তিনি অংশ নেবেন বিসিবি’র টি-টোয়েন্টি টুর্নামেন্টে। আগামী ১৫ই নভেম্বর এই টুর্নামেন্ট শুরু হওয়ার কথা।

দেশে ফিরে কোভিড-১৯ টেস্ট, কোয়ারেন্টিনে থাকা ছাড়াও আসরের জন্য নিজেকে প্রস্তুত করা প্রয়োজন সাকিবের। অন্তত ১০-১৫ দিন আগেই চলে আসতে হবে তাকে। এবার দেশে ফিরে মিরপুর মাঠে অনুশীলনও করতে পারবেন কারণ ততদিনে মুক্ত হয়ে যাবেন তিনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর